যে সব সম্ভাব্য কারণে 'অজ্ঞাত' বিএনপি কর্মী প্রিজন ভ্যান ভাঙার সময়ও সেলফি তুলছিলেন

১৮৬৪পঠিত ...২৩:১১, ফেব্রুয়ারি ০১, ২০১৮

গত মঙ্গলবার ঢাকার হাইকোর্ট সংলগ্ন মাজার গেটের সামনে পুলিশের প্রিজন ভ্যান ভেঙ্গে তিন নেতাকে ছিনিয়ে নেয়ার ঘটনা নিয়ে তো গবেষণা কিছু কম হলো না। বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল জানালেন, তিনি হামলাকারীদের কাউকেই 'চিনতে পারছেন না'। কিন্তু এই প্রিজন ভ্যান ভাঙাভাঙির কান্ডে বেরিয়ে এসেছেন একজন ব্যক্তিক্রমধর্মী মানুষ, তাকে কেউ চিনুক আর না-ই চিনুক, ঘটনা চলাকালে তিনি সেলফি তুলছিলেন! কিন্তু ঠিক কী কী সম্ভাব্য কারণে তিনি তুলতে পারেন এই সেলফি? eআরকি ডেস্কে ঝিমোতে ঝিমোতে তা ভেবে বের করেছেন সেলফি গবেষক আন্‌ নাসের নাবিল। 

১. সফল ভাবে নেতা ছিনতাই-এর টিউটোরিয়াল
হতে পারে তিনি 'কীভাবে সফল উপায়ে প্রিজন ভ্যান থেকে নেতা ছিনতাই করবেন', এমন কোনো ভিডিও টিউটোরিয়াল নির্মাণ করছিলেন। হাতে কলমে প্রশিক্ষণের অংশ হিসেবেই আসলে ভিডিও টিউটোরিয়াল শ্যুট করা পূর্বক ঘটনাও ঘটিয়ে দেখানো হয়।

২. প্রিজন ব্রেক-এর বাংলাদেশি ভার্সন
জনপ্রিয় টিভি সিরিজ 'প্রিজন ব্রেক'-এর বাংলাদেশি ভার্সন তৈরির শ্যুটিং-ও চলতে পারে। সম্ভবত খুব রিয়ালিস্টিক করার জন্য সত্যিকারের প্রিজন ভ্যান ব্রেক করেই বাংলার প্রিজন ব্রেক নির্মাণ করা হচ্ছে। 

৩. বাবা বলেছিল ছেলে নাম করবে...
হয়তো তার ছোটবেলা থেকেই বাবা চাইতেন, ছেলে পুলিশ হবে,গাড়িতে করে আসামী ধরতে যাবে। কিন্তু শেষ পর্যন্ত তা না হতে পারলেও পুলিশের গাড়ি ঠিকই ধরতে পেরেছেন তিনি। তাই হয়তো বাবাকে তা নিজ চোখে দেখিয়ে গর্বিত করার জন্যই এই সেলফি তোলা!

৪. ভবিষ্যৎ ক্যারিয়ারের জন্য রাস্তা সুগম করতেই বোধ হয়...
অনেক কর্মীই তো নেতাকে 'উদ্ধার' করতে গিয়েছিলেন। কিন্তু ক'জন সেই দারুণ মিশনের প্রমাণ রেখেছেন? পরবর্তীতে যখন সিনিয়ররা তার কর্মদক্ষতা জানতে চাইবেন (লাইক, তুমি কয়টা গাড়ি ভাংচুর করেছ/পুড়িয়েছ? কয়জন আসামী পুলিশের কাছ থেকে ছিনিয়েছ? কোন কোন নেতার সাথে তোমার সেলফি আছে? তোমার ছবি সম্বলিত বিলবোর্ড রাস্তার দু'ধারে গাছে ঝুলিয়েছিলে কিনা?), সে জন্যই প্রমাণ (নাকি সার্টিফিকেট?) হিসেবে সেলফি তুলে রাখছিলেন

৫. রাজনৈতিক পোর্টফোলিও?
এটা তো সেলফি নয় রে ভাই, রাজনৈতিক জীবনের পোর্টফোলিও। রাজনৈতিক প্রোফাইল ভারি করতে এসব গুরুত্বপূর্ণ ছবি তো পোর্টফোলিও-তে সংযুক্ত করতে হয়, নাকি?

৬. পত্রিকায় দারুণ একটি সংবাদের আশায়
'কে বলে বিএনপির কোনো জন সমর্থন নেই? নেতার সঙ্গে ছবি তুলতে জীবন ঝুঁকি নিয়ে সেলফি তুলেছে এই দলীয় কর্মী! জনগণ এখন বিএনপির সঙেই আছে।'

৭. মান্নার 'স্বামী ছিনতাই' সিনেমার রিমেক
মান্নার স্বামী ছিনতাই আর শাবানার 'স্বামী কেন আসামী' সিনেমার যৌথ রিমেক হিসেবে হয়তো সেলফি ক্যামেরার মাধ্যমেই কোনো সিনেমা নির্মাণের প্রক্রিয়া চলছে। এসব সেই শ্যুটিং-এরই অংশ, এত বিএনপির মতোই এই ঘটনাকেও এত সিরিয়াসলি নেয়ার কিছু নেই!

৮. নাঈম আশরাফকে পেছনে ফেলে নতুন সেলফি কিং হতে চান
হোটেল রেইনট্রির ঘটনায় আপন জুয়েলার্স মালিকপুত্র সাফাতের বন্ধু নাঈম আশরাফ তো সেলফি তুলে তুলেই বেশ ভালো 'খ্যাতি' অর্জন করেছিলেন। ইনি হয়তো আরও ইন্টারেস্টিং ধরণের সেলফি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিয়ে তাকে বিট দিয়ে নতুন সেলফির বরপুত্র হতে চান!

১৮৬৪পঠিত ...২৩:১১, ফেব্রুয়ারি ০১, ২০১৮

আরও eআরকি

পাঠকের মন্তব্য

 

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    আপনার পরিচয় গোপন রাখতে
    আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।

    কৌতুক

    গল্প

    সঙবাদ

    সাক্ষাৎকারকি

    স্যাটায়ার

    evolution22
    
    Top