প্রেমের দৈনন্দিন প্রশ্নগুলো নিয়ে শুনুন এবং পড়ুন 'দৈনিক কেন'

৩২০ পঠিত ... ১৭:০৯, ফেব্রুয়ারি ১৩, ২০১৯

সব প্রেমের সম্পর্কেই অভিমান এবং অভিযোগ-অনুযোগ যেন একেবারে মিলেমিশে থাকে। আর অভিযোগ-অনুযোগের সাথে মিশে থাকে একটি ছোট্ট শব্দ ‘কেন’। প্রেমিক প্রেমিকার কথোপকথনে নিত্যদিন এই কেন'র আনাগোনা। প্রতিদিনের প্রেমজীবনের এই ‘কেন’গুলো নিয়েই গান বানিয়ে ফেলেছেন রাশিদ খান। গত ১০ ফেব্রুয়ারি ইউটিউবে প্রকাশিত হলো ‘দৈনিক কেন’ নামের চমৎকার এক গান।

গানজুড়ে অসংখ্য প্রশ্ন করেছেন রাশিদ খান। কেন প্রতিদিন কথা বলতেই হবে, এমন প্রশ্ন দিয়ে শুরু হওয়া গানটিতে বলা হয়েছে প্রেমিক জুটির মনের অগণিত না বলা প্রশ্ন। প্রেম করতে গেলে সমাজ বা চারপাশের যেসব স্টেরিওটাইপের ভিতর দিয়ে যেতে হয়, সেসবের কথাও এসেছে গানটিতে। প্রথাগত প্রেমের গান শুনতে শুনতে যদি আপনার মনে প্রেমের গান নিয়ে বিরক্তি ধরে যায়, তাহলে ‘দৈনিক কেন’ আপনার জন্যই। প্রেমের সমসাময়িক বিষয়গুলো চমৎকার করে উঠে এসেছে গানটিতে। আর সাথে রয়েছে একেবারে ব্যতিক্রমী একটি মিউজিক ভিডিও। গানের নামের মতো করেই ‘দৈনিক কেন?’ নামের এক পত্রিকা দিয়েই করা হয়েছে পুরো ভিডিওটি।

গানটির কথা ও সুর রাশিদ খানের করা, গেয়েছেনও তিনি। শাইখ সালেকিনের গিটার, জন মুন্সির বেজ গিটার আর সামিউলের ড্রামসে গাওয়া হয়েছে ‘দৈনিক কেন’। শুনুন এবং পড়ুন দৈনিক কেন।

 

৩২০ পঠিত ... ১৭:০৯, ফেব্রুয়ারি ১৩, ২০১৯

পাঠকের মন্তব্য

 

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।

আইডিয়া

গল্প

রম্য

সঙবাদ

সাক্ষাৎকারকি

স্যাটায়ার


Top