যেভাবে পার্লামেন্ট থেকে বেরিয়েই নিজেকে ডাস্টবিনে আবিষ্কার করলেন ইউক্রেনের রাজনীতিবিদ

৫০২ পঠিত ... ২২:১৩, মার্চ ০১, ২০১৮

রাজনীতি করলে কত কিছু হয়! সরকারী দলে থাকলে অনেক অর্থসম্পদের মালিক হয়ে যাওয়া যায় বলেও জনশ্রুতি আছে। আবার বিরোধী দলের সদস্য হলে হতে পারে হামলা-মামলা থেকে শুরু করে জেল। রাজনীতি করে কেউ কেউ প্রাণটাও হয়ত হারান। তবে রাজনীতি করে কিন্তু আপনি ডাস্টবিনে গিয়েও পড়তে পারেন। ইউক্রেনের বেশ কয়েকজন রাজনীতিবিদ এই অভিজ্ঞতার ভেতর দিয়ে গেছেন।

ঘটনাটা বছর চারেক আগেরই! ২০১৪ সালে শীত যখন আসি আসি করছে, তখন ইউক্রেনের দুর্নীতিবাজ রাজনীতিবিদের ভয়ে পাবলিকেরই ঘাম ছুটে যাচ্ছিল। এমন সময়ে একদল পাগলাটে লোক অদ্ভুত সব কাণ্ডকীর্তি করলো। অদ্ভুত কান্ডকীর্তির নমুনা- হুট করে কেউ একজন এসে একজন রাজনীতিবিদকে তাঁর অফিসের সামনে থেকে ধরে নিয়ে ডাস্টবিনে ফেলে দিয়ে আসা! এক দুইজন নয়, ডজনের বেশি পার্লামেন্টের সদস্য এবং সিটি কাউন্সিলর ঐ সময়ে এই ‘ট্র্যাশ বাকেট চ্যালেঞ্জ’ এর শিকার হন।

তেমনই উত্তাল সময়ে একদিন পার্লামেন্ট সেশনের পর পার্লামেন্ট ভবনের বাইরে বেরিয়ে দুর্নীতিবাজ পার্লামেন্ট মেম্বার ভিতালি জুরাভস্কি কিছু বুঝতে পারার আগেই তাকে একদল লোক চ্যাংদোলা করে তুলে নিয়ে যান। কিছুক্ষণের মধ্যেই তিনি নিজেকে পার্লামেন্টের সামনের একটি ডাস্টবিনে আবিষ্কার করেন। তখন জুরাভস্কি সেখান থেকে উঠে আসতে চাইলে, তাকে চেপে ধরে রাখা হয়। একই সঙ্গে তারা ডাস্টবিন দোলাতে শুরু করে।

আপনার মনে হতেই পারে যে, এমন ঘটনার পর এই ‘ভদ্রলোক’ রাজনীতি ত্যাগ করেছেন পুরোপুরি। কিন্তু রাজনীতিতে যেহেতু শেষ কথা বলে কিছু নেই, তাই ভিতালি জুরাভস্কি এখনো বহাল তবিয়তে পার্লামেন্ট মেম্বার হয়েই আছেন। 

৫০২ পঠিত ... ২২:১৩, মার্চ ০১, ২০১৮

পাঠকের মন্তব্য

 

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।

আইডিয়া

গল্প

রম্য

সঙবাদ

সাক্ষাৎকারকি

স্যাটায়ার


Top