আপনার পরিচিত যৌন নিপীড়কের থাকার জায়গা না থাকলে ১০ মিনিটেই যেভাবে সমাধান করবেন

৪৪০৯ পঠিত ... ২০:৫৬, এপ্রিল ২২, ২০১৯

ধরুন, আপনি জানতে পারলেন আপনার পরিচিত কিংবা ক্লোজ ছোট ভাই অথবা বন্ধু একজন যৌন নিপীড়ক। আপনি তার কর্মকান্ডের প্রমাণ পেয়ে সে ব্যাপারে নিশ্চিতও হলেন। কিন্তু সেই অভাগা নিপীড়কের কোনো থাকার জায়গা নেই। এমন পরিস্থিতিতে আপনি কী করবেন। চিন্তা নেই, মাত্র ১০ মিনিটেই আপনি শিখে ফেলতে পারেন এমন সিচুয়েশনের সম্ভাব্য সকল সমাধান! 

 

১# নিজের বন্ধুবান্ধবের বাসায় জায়গা দেবেন

অতিথির সেবা করা বাঙালির ধর্ম, আর তাই ধর্ম পালন করার উদ্দেশ্যে আপনি আপনি তাকে ঘরে জায়গা দিতে পারেন। তবে যেহেতু নিজের ঘরে জায়গা দেয়াটা একটু রিস্ক হয়ে যায়, তাই বন্ধুবান্ধবের ঘরে জায়গা দিয়ে অতিথিসেবা করার সুযোগ পেতে পারেন। তবে এরপর ঐ বন্ধুবান্ধবরা আপনার সাথে সম্পর্ক রাখবে কিনা, সেটা অন্য প্রসঙ্গ।


২# বইয়ের প্রচারে পাঠাবেন

বই লিখতে চাচ্ছেন? কিন্তু বিক্রি হবে না, এই ভয়েই বই লেখা হচ্ছে না? তাহলে থাকার জায়গা না থাকা আপনার যৌন নিপীড়ক ছোট ভাইকে দিয়েই চালাতে পারেন আপনার বইয়ের প্রচারণা। যেহেতু তার থাকার জায়গা নেই, তাই তাকে বইটি উৎসর্গ করে দেশের বিভিন্ন স্থানে আপনার বইটি বিক্রি করতে পাঠান। তবে যৌন নীপিড়ক আপনার বইয়ের প্রচারণা করলে সেটা আবার বইয়ের বিক্রির ব্যাপারে হিতে-বিপরীত হয়ে যায় কিনা, কে জানে!

 

৩# নিজ প্রতিষ্ঠানে চাকরি দেবেন

মাত্র দশ মিনিটেই একজন সেক্স অফেন্ডারের আবাসন সংকট দূর করতে পারেন আপনি, যদি আপনি হন একজন উদ্যোক্তা। নিজ প্রতিষ্ঠানেই আপনি তাকে দিতে পারেন কাজ করার সুযোগ, যার ফলে ইনকাম, আর পুনর্বাসন, এক ঢিলে তার দুই পাখি মারা হয়।

 

৪# ব্যক্তিগত প্রজেক্টে কাজ করার সুযোগ দেবেন

ব্যক্তিগত কামলা খাটার লোক দরকার? কিন্তু বেতন দিতে চান না? তাহলে আজই আপনার ঘরে নিয়ে আসুন একজন ঘর-বাড়ি বিহীন সেক্স অফেন্ডারকে। আর নিজ প্রতিষ্ঠানে চাকরি দিতে না পারলে নিজের ব্যক্তিগত প্রজেক্টে কাজ করতে দিন তাকে। যতই নারীদের নিপীড়ন করুক সে, ছোটভাই তো।

 

তবে হ্যাঁ, এইসব ব্যক্তিগত হ্যাপা এড়িয়েও সমাধান করা সম্ভব। যেমন ধরুন...

 

পুলিশ ভাইদের কাছে সাহায্য চাইবেন

থাকার জায়গা নেই, এমন অনেক অপরাধীকেই পুলিশ ভাইরা থাকার জায়গা দিয়ে থাকেন। সুতরাং তাদের সাহায্য নিতেও তো ক্ষতি নেই! নাকি? আশা করা যায়, পুলিশ ভাইরা তার বিশেষ অযত্ন করবেন না।

 

পাঠাতে পারেন কিশোর উন্নয়ন কেন্দ্রে

আপনার যৌন নিপীড়ক ছোট ভাই ১৬ বছরের কম বয়সী হলে, তাকে নিচের এই স্থানে পাঠিয়ে দিন। ভাই আপনার, দায়িত্ব ইনাদের!

 

ফুল এন্ড ফাইনাল সমাধান, কেরানিগঞ্জ কারাগার

এত কষ্ট করে উপরের পন্থাগুলো মেনে চললেও আপনার এই যৌন নিপীড়ক ছোট ভাইকে আপনি সবসময় ভালো ভাবে রাখতে পারবেন, তার কিন্তু কোনো নিশ্চয়তা নেই। একজন যৌন নিপীড়ক যদি নিজের কাজের জন্য যথাযথ শাস্তি না পায়, তাহলে সে যেখানেই যাক, আরও দুর্ঘটনা ঘটাবে তাই তো স্বাভাবিক! সুতরাং নিজের ছোটভাইকে ভালো রাখতে, বিনামূল্যে খাবার ও আবাসন দিতে, আপনি তাকে পুলিশ ট্রান্সপোর্টের মাধ্যমে পাঠিয়ে দিতে পারেন কেরানিগঞ্জ কারাগারে। থাকা খাওয়া নিয়ে আর কোনো চিন্তা নেই!

৪৪০৯ পঠিত ... ২০:৫৬, এপ্রিল ২২, ২০১৯

আরও

পাঠকের মন্তব্য

 

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।

আইডিয়া

গল্প

রম্য

সঙবাদ

সাক্ষাৎকারকি


Top