না ভেবে দ্রুত উত্তর দিন এদের মধ্যে কাকে সর্বপ্রথম সাহায্য করবেন?

২১৭৪ পঠিত ... ০৪:১২, জুলাই ১৮, ২০১৭

তাৎক্ষনিক নেওয়া সিদ্ধান্ত দিয়ে অনেক সময় মানুষ চেনা যায়। জানা যায় মানুষটি আদতে কেমন স্বভাবের, কী ভাবে, কেমন করে ভাবে। বিশেষ করে স্ট্রেসফুল অবস্থায় মানুষের তাৎক্ষনিক নেওয়া সিদ্ধান্ত তো অনেকটাই মানুষের স্বভাব চরিত্র বলে দেয়।

নিচের ছবিটির মাধ্যমে আপনি আপনার চারিত্রিক বৈশিষ্টের পরীক্ষা নিতে পারেন। আপনাকে এই ছবিতে দেখানো সিচুয়েশন অনুযায়ী চারজনের মধ্যে প্রথম কাকে সাহায্য করতে এগিয়ে যাবেন সেটা ঠিক করুন। এরপর দেখুন আপনি কী স্বভাবের। 

মনে মনে সিদ্ধান্ত নিয়েছেন? এবার দেখার পালা---

#১

আপনার বেড়ে ওঠা খুব চমৎকার পরিবেশে। আপনার মধ্যে ভালো মন্দের বিবেচনাবোধ খুবই প্রবল। সমাজের বিদ্যমান প্রথাগুলোকে আপনি সম্মান করেন এবং সেগুলো মানার চেষ্টা করেন। কোনো সমস্যাকেই ছোট করে কখনো দেখে না এবং যুক্তি দিয়ে যে কোন ঘটনাকে বিশ্লেষন করেন। যেকোন ধরণের অন্যায় অবিচারে আপনি প্রতিবাদী হয়ে ওঠেন। আশেপাশের লোকজন সুযোগ বুঝে প্রায়ই রসকষহীন বিরক্তিকর কাজগুলো আপনার উপর চাপিয়ে দেয়। 

#২

আপনি একজন সংবেদনশীল মানুষ। আপনি অন্যের দ্বারা একাধিকবার কষ্ট পেয়েছেন। আপনার বন্ধুরা যখন আপনার পাশে থাকে তখন তারা নিরুদ্ধেগ থাকে কারণ তারা জানে আপনি সবসময়, যে কোন কাজে তাদের পাশে থাকবেন।

#৩

আপনি আড্ডার মধ্যমনি ধরনের মানুষ। জীবনের দুঃখ, দুর্দশা, কষ্ট এসব থেকে পালাতে চান সব সময়। ফূর্তিতে থাকতেই আপনার সবেচেয় বেশি পছন্দ হলেও খুব বেশি হইচইয়ের মাঝে বেশিক্ষন থাকতে পারেন না। আপনাকে যতটুকু দায়িত্ব দেওয়া হবে ঠিক ততটুকুই আপনি পালন করবেন, এর বেশিতে আপনার আপত্তি আছে। আর আপনার মাঝে রয়েছে জন্মগতভাবেই নেতৃত্ব দেওয়া গুনাবলি।

#৪

আপনার মধ্যে রয়েছে একটি ইতিবাচক জীবনের ছবি যে জীবনকে দেখে রঙিন চশমার মধ্য দিয়ে। পৃথিবীর এত এত সমস্যা নিয়ে মাথা ঘামানোর সময় কোথায় আপনার? দ্রুতই মানুষের সাথে মিশে যেতে পারেন। বেশি কাজ করতে আপনার কখনোই ভালো লাগে না। আপনি বেশ কৌতুহলি এবং আ্যডভেঞ্চার আপনাকে প্রচন্ড রকমের আকর্ষণ করে। আপনি কখনোই চার দেয়ালে নিজেকে বন্দি রাখতে পছন্দ করেন না।

ব্রাইটসাইড অবলম্বনে

২১৭৪ পঠিত ... ০৪:১২, জুলাই ১৮, ২০১৭
 
 

পাঠকের মন্তব্য

 

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।

আইডিয়া

গল্প

ছবি

ভিডিও

রম্য

সঙবাদ


Top