বিশ্বে প্রথমবারের মত যমজ সন্তান প্রসব করলো ঢাকার একটি গাড়ি

৭৮০ পঠিত ... ১৩:০৮, জুলাই ০৪, ২০১৯

বিশ্বে প্রথমবারের মত যমজ সন্তান প্রসব করেছে একটি গাড়ি। মা ও সন্তানরা সুস্থ আছে। 

গত ৩ জুলাই বুধবার বাড্ডা নতুনবাজার এলাকায় যমজ সন্তান প্রসব করেছে একটি গাড়ি। পৃথিবীর ইতিহাসে অভূতপূর্ব এই ঘটনাটির কথা প্রাথমিকভাবে প্রকাশ পেয়েছে ফেসবুকে। 

ফেসবুকে ঘুরে বেড়ানো একটি ছবিতে দেখা যায়, একই নাম্বার প্লেটযুক্ত একই মডেলের দুইটি টয়োটা করোলা ফিল্ডার পাশাপাশি জ্যামে দাঁড়িয়ে আছে। এত মিল শুধুমাত্র যমজদের মধ্যেই থাকা সম্ভব। এই যমজ গাড়ি দুইটির ব্যাপারে বিস্তারিত জানতে পথে নামে eআরকি মা ও গাড়ি অধিদপ্তরের সদস্যরা। 

গাড়িটির মেকানিকের সূত্রে জানা যায়, মেরামতের কাজে একটি টয়োটা ১৯৯১ স্টেশন ওয়াগন মডেলের গাড়ির সাথে টয়োটা করোলা মডেলের একটি গাড়ি এক গ্যারাজে দীর্ঘকাল থাকাকালীন এই ঘটনার সূত্রপাত ঘটে। করোলা মডেলের গাড়িটি চলে গেলেও মা স্টেশন ওয়াগন গাড়িটি কিছুদিন পরেই প্রসব করে এই যমজ ফিল্ডার গাড়ির জোড়াটি। 

গ্যারাজের বায়োমেকানিক বিশেষজ্ঞ জানান, মা এবং সন্তান বর্তমানে সম্পূর্ণ আশংকামুক্ত। যমজ গাড়িদ্বয় রাস্তায় বের হতে পারলেও মা গাড়িটিকে আরো কিছুদিন গ্যারেজ রেস্ট নিতে হবে বলে তিনি জানিয়েছেন।

বায়োমেকানিক বিশেষজ্ঞরা আরও আশা করছেন, সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে যমজ তো বটেই, চারটি-পাঁচটি গাড়িও একসাথে জন্মানো সম্ভব।

তবে ভিন্নমতও পাওয়া গেছে কয়েকজন বিশেষজ্ঞের কাছ থেকে। একজন জানান, '৪২ সিরিয়ালের গাড়ি বাংলাদেশে নেই। এটা সম্ভবত শোরুমের নাম্বার।' তবে কি শোরুমেই জন্মেছে এই যমজ গাড়ি? এমন প্রশ্ন করলে ভদ্রলোক ওই স্টেডিয়ামের টেকোমাথা পাকিস্তানি সমর্থকদের মতো ফেড আপ এক্সপ্রেশন দেন!

৭৮০ পঠিত ... ১৩:০৮, জুলাই ০৪, ২০১৯

Top