গরুদের জন্য উবার নিয়ে এলো বিশেষ রাইড শেয়ারিং অ্যাপ গোber

১৫৬ পঠিত ... ২০:০৯, জুলাই ০৩, ২০১৯

কিছুদিন আগে ফেসবুকে দুটি ছবি দেখতে পাওয়া যায়। ছবিতে দেখা যাচ্ছে, একটি গাড়ির মধ্যে বসে (নাকি দাঁড়িয়ে?) যাচ্ছে এক গরু। গরুরাও কি লেখাপড়া করে গাড়িতে চড়তে শুরু করেছে? এই নিয়ে তদন্তে নেমে আমরা জানতে পারি বিস্ময়কর এক তথ্য!

মানুষের পর এবার গরুদের যাতায়াতের জন্য এসেছে রাইড শেয়ারিং অ্যাপ। জনপ্রিয় রাইড শেয়ারিং প্রতিষ্ঠান উবার সম্প্রতি গরুদের জন্য এমন সেবা নিয়ে এসেছে, যার নাম গোber।

ছবিটি থেকেই আমরা বুঝতে পারি, ইতোমধ্যে রাজধানী ঢাকাতে চালু হয়ে গেছে এই সেবা। গরুরা নিরাপদ ও স্বাচ্ছন্দ্যে যাতায়াত করতে পারছে, পৌছাতে পারছে গন্তব্যে। অ্যাপটি সম্পর্কে আরও জানতে আমরা গোber কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করি। জানা যায়, এই অ্যাপে থাকছে সাউন্ড আনলক সিস্টেম। শুধুমাত্র পারফেক্ট সাউন্ডে হাম্বা বলতে পারলেই অ্যাপটি চালু হবে। মানুষরা যাতে এই রাইড ব্যবহার করে কোনো স্ক্যাম করতে না পারে তাই গোবারের এই সতর্কতা। তবে শুধুমাত্র দেশি ফেসবুক ও ইউটিউব সেলিব্রেটিদের জন্য থাকবে ছাড়। তারা চাইলে ব্যবহার করতে পারবে গরুদের এই রাইড শেয়ারিং সেবাটি।

গোবার এপের এমন পদক্ষেপে খুশি গরু সম্প্রদায়। এ বিষয়ে দাম প্রকাশে অনিচ্ছুক জনৈক লাল গাই আমাদেরকে জানান, 'দেশে এতোদিন শুধু উবার ছিলো। আমরা গরুরা যাতায়াতের জন্য বহু দূরের পথ হেটে হেটে যেতাম। পথিমধ্যে মানুষ দাম জিজ্ঞেস করে আমাদেরকে অস্বস্তিতে ফেলে দিতো। এখন আর সেই সমস্যা হবে না আশা করা যায়।'

আরেক কালো গরু বলেন, 'কোরবানি হাট থেকে ক্রেতারা আমাদের বাসায় নিয়ে আসার জন্য অনেক ঝামেলা পোহাতো। তবে এবারে আর সেই ঝামেলা থাকছে না। ক্রেতা ছাড়াই আমরা জাস্ট ঠিকানা নিয়ে গোবারের মাধ্যমে নিজেই হাট থেকে বাসায় পৌছে যেতে পারবো।'

চালু হওয়ার পর পরই সর্বশেষ খবর অনুযায়ী এই গোবার এপটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড হয়েছে দশ হাজার বারেরও বেশি৷ গোবারে কার চালানো এক ব্যক্তি জানান, 'মানুষের তুলনায় যাত্রী হিসাবে গরুরাই ভালো। তারা সবসময় ফাইভ স্টার দেয়।

এদিকে আরেক জনপ্রিয় রাইড শেয়ারিং প্রতিষ্ঠান পাঠাও জানিয়েছে তারা শীঘ্রই ছাগলদের জন্য বাজারে আনতে যাচ্ছে 'পাঠারাও' অ্যাপ।

১৫৬ পঠিত ... ২০:০৯, জুলাই ০৩, ২০১৯

Top