ভারতের রানের দাবানল ফিজ আপ ঢেলে নিভিয়ে দিলো বাংলাদেশ

৯০ পঠিত ... ২০:১১, জুলাই ০২, ২০১৯

বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে রানের পাহাড়ের কাছাকাছি গিয়েও উঠতে পারল না ভারত। মুস্তাফিজের আগ্রাসী বোলিংয়ের বানে ভেসে যেতে হলো ভারতের লেয়ার মিডর অর্ডারকে। আজ (মঙ্গলবার) এজবাস্টনে বাংলাদেশ-ভারত ম্যাচে মুস্তাফিজ ৫৯ রানে ৫ উইকেট নিয়ে তামিম ও বাংলাদেশি ফিল্ডিং মিসের উপর থেকে সমর্থকদের সকল মনোযোগ নিজের দিকে নিয়ে আসেন। পাশাপাশি ভারতের রানের আগ্নেয়গিরিতে ঢেলে দেন ফিজ আপ।

ইনিংসের প্রথম দিকের সবকিছুই ছিল যেন বাংলাদেশের বিরুদ্ধে। প্রথমেই টসে হেরে যায় বাংলাদেশ। টসে জিতে বাংলাদেশি সমর্থকদের হতাশায় ডুবিয়ে ভারতীয় অধিনায়ক কোহলি ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। কিন্তু মাত্র ৯ রানে মুস্তাফিজের বলে রোহিত শর্মা ক্যাচ তুলে দেওয়ায় এই সিদ্ধান্ত ভুল প্রমাণিত হওয়ার সুযোগ পায়। অথচ বলটি তামিমকে ফাঁকি দিয়ে মাঠের সবুজ ঘাসে আছড়ে পড়ে। এরপর বিশ্বকাপের তৃতীয় সেঞ্চুরির পথে এগিয়ে যেতে যেতে রোহিত শর্মা একে একে বাংলাদেশের সকল বোলারকেই সমানভাবে রান বিতরণ করতে থাকেন। 

তবে আচমকা সৌম্য সরকারের ধাক্কায় সদ্য সেঞ্চুরি করা রোহিত আউট হয়ে যান সেই ক্যাচ তুলেই। এরপর মোটামুটি বিরতিতে উইকেট পড়তে থাকলেও ভারত এগিয়ে যেতে থাকে সুউচ্চ এক রানের পাহাড়ের দিকে। কেউ কেউ দ্বিমত করে বলেন, ভারত রানের দাবানল ছড়িয়ে দিচ্ছে চারপাশে। ভারতের ইনিংস যখন ডেথ ওভারের দিকে প্রবেশ করছে এবং সমর্থকরা যখন ডেথ ওভারে কে এই মৃত্যুকূপ থেকে বাংলাদেশকে উদ্ধার করবে তাই নিয়ে চিন্তিত, তখনই মঞ্চে আবির্ভূত হন মুস্তাফিজ। ভারতের রানের আগুনে বারবার ফিজ আপ ঢেলে আসা এই বোলার ওভারে দুটি করে উইকেট নিয়ে ৫ উইকেট পূর্ণ করেন। পাশাপাশি শেষ ওভারে একটি সুন্দর রান আউটও করেন এই তরুণ। 

অবশ্য ম্যাচের প্রথম ইনিংসে মুস্তাফিজের অনবদ্য বোলিংয়ের আগ পর্যন্ত সকলের কাছেই রহস্য হয়ে ছিল বাংলাদেশের অদ্ভুতুড়ে ফিল্ডিং। সব ফিল্ডারই যেন নেমেছিলেন ফিল্ডিং মিসের মহড়ায়। কেউ কেউ এমনও দাবি করেছেন যে, বলে নিশ্চয়ই তৈলাক্ত পদার্থ লেগেছিল। তবে সবকিছুর পরেও সবাই এখন আশায় বুক বাঁধছেন, কারণ মুস্তাফিজ অন্তত ৩ উইকেট নিয়েছেন এমন কোন ম্যাচ বাংলাদেশ কখনো হারেনি।

 

৯০ পঠিত ... ২০:১১, জুলাই ০২, ২০১৯

Top