বাংলাদেশ দলে লিটনের বদলে আবারও মিঠুনকে চায় অস্ট্রেলিয়া

৩৩৯ পঠিত ... ১৮:২৫, জুন ১৮, ২০১৯

আগামী ২০ জুনের খেলায় বাংলাদেশ দলে লিটনের বদলে মিঠুনকে চায় অস্ট্রেলিয়া। ফেসবুকে অস্ট্রেলিয়ার কয়েকজন ক্রিকেটপ্রেমীর ওয়াল ঘুরে এমনটাই জানতে পারা গেছে৷ #লিটননয়মিঠুনচাই, এমন হ্যাশটাগে ভরে গেছে অস্ট্রেলিয়ার ফেসবুক টুইটার ইন্সটাগ্রাম। একজন অস্ট্রেলিয়ান ক্রিকেটপ্রেমী গতকাল ম্যাচের পরপরই স্ট্যাটাস দেন, 'আমাদের এক দফা এক দাবি, বিশ তারিখের ম্যাচে লিটন দাসের বদলে মিঠুনকে চাই।'

আরেকজন ভিডিও করে একটি স্লোগান পোস্ট করেন। সেখানে দেখা যায় কিছু অস্ট্রেলিয়ান নাগরিক মিছিল করছেন। এ সময় তাদের মুখে স্লোগান ছিলো, 'বাংলাদেশ অস্ট্রেলিয়া ভাই ভাই, লিটন নয়, মিঠুন চাই।'

এ বিষয়ে জানতে চাওয়া হলে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের অধিনায়ক অ্যারন ফিঞ্চ মুচকি হেসে বলেন, 'এমন কোনো দাবি আমরা করছি না। লিটন হোক বা মিঠুন, সকলেই আমাদের জন্য সমান। লিটনের বদলে মিঠুন হলে ভালো হতো, এই আর কি। এ ছাড়া আর কিছু না। তবে হ্যাঁ, বাংলাদেশ দলে মিঠুন থাকলে সে ম্যাচে পার্থক্য গড়ে দিতে পারে। হি ইজ এ রিয়াল ম্যাচ উইনার।' এ পর্যন্ত বলার পর তিনি কিঞ্চিত গলা খাঁকারি দেন।

এদিকে গত ম্যাচে লিটন ঝড়ের পর বিসিবিকে ধন্যবাদ জানিয়েছে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড৷ তাদের সাথে লিটনকে বসিয়ে মিঠুনকে খেলানোতেই এই ধন্যবাদ জানানোর ঘটনা ঘটেছে৷ এক অ-প্রেস বিজ্ঞপ্তিতে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের সভাপতি জানান, 'বিসিবি এবং বাংলাদেশ দলের কোচ ও সিলেক্টরদের প্রতি আমরা কৃতজ্ঞ৷ লিটনের বদলে মিঠুনকে নিয়ে তারা আমাদের যে উপকার করেছে তা আমরা কোনোদিন ভুলবো না।' ইংল্যান্ডের অধিনায়ক বাটলার লিটনের বদলে দলে মিঠুনকে নেয়ার ঘটনাকে দুই ইংল্যান্ডের প্রতি বাংলাদেশের বন্ধুত্বকে জোরদার করেছে বলে জানান।

অস্ট্রেলিয়া ক্রিকেট ফ্যানক্লাবের সাধারণ সম্পাদক eআরকির কাছে হুশিয়ারি জ্ঞাপন করে বলেন, 'লিটনের বদলে মিঠুনরে না নিলে আমরা প্রয়োজনে হার্ডলাইনে যাবো। প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেয়ার ইচ্ছাও আছে।' এ সময় দাবি না মানা হলে ম্যাচের পর কঠোর আন্দোলনের হুমকি দেন তিনি।

৩৩৯ পঠিত ... ১৮:২৫, জুন ১৮, ২০১৯

Top