মেহজাবিনের কান্নায় ভেসে গেলো বাংলাদেশ-শ্রীলংকা ম্যাচ

৩২৯ পঠিত ... ২১:২৬, জুন ১১, ২০১৯

২০১৯ ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশের চতুর্থ ম্যাচটি ভেসে গেল মেহজাবিনের কান্নায়। ১১ জুন ইংল্যান্ডের ব্রিস্টলে বাংলাদেশ-শ্রীলংকা ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও প্রবল কান্নায় সেটি আর হতে পারেনি। ইংল্যান্ড বিশ্বকাপে আমাদের প্রতিনিধি শহীদুল আনোয়ার জয় এই খবর নিশ্চিত করেন। 

ম্যাচটি ছিল দুই দলেরই এবারের বিশ্বকাপের চতুর্থ ম্যাচ। বাংলাদেশ প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারালেও পরের দুই ম্যাচে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের সাথে হেরে যায়। অন্যদিকে শ্রীলংকা প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে বড় ব্যবধানে হারলেও পরের ম্যাচে আফগানিস্তের বিপক্ষে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে জয়লাভ করে। কিন্তু পরে পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি বৃষ্টিতে ভেসে যায়। তিন ম্যাচ শেষে বাংলাদেশের ২ ও শ্রীলংকার ছিল ৩ পয়েন্ট। 

তাই গুরুত্বপূর্ণ এই ম্যাচে টস করতে নেমে দুই দলের অধিনায়ক আবিষ্কার করেন মাঠ ভেসে গেছে মেহজাবিনের চোখের জলে। বৃষ্টির বদলে একজন মানুষের কান্নায় ম্যাচ বিঘ্নিত হবার ঘটনায় বিভ্রান্ত হয়ে পড়েন ম্যাচ রেফারি। বিস্মিত ম্যাচ অফিশিয়ালরা কিছু বুঝে উঠতে না পারলে বাংলাদেশ দলের ক্রিকেটাররা তাদের ঘটনাটি বুঝিয়ে বললে পরিস্থিতি খানিকটা স্বাভাবিক হয়। 

এ নিয়ে ক্রিকেট বিশ্বে তোলপাড় শুরু হয়েছে। কান্নায় ম্যাচ ভেসে যাওয়া প্রসঙ্গে বাংলাদেশ দলের এক খেলোয়াড় বলেন, ‘আমরা শুনেছিলাম ঈদে প্রচুর নাটক করেছে মেহজাবিন। সব নাটকেই তাকে কাঁদতে হয়েছে। কান্নার জল নাকি বিভিন্ন এলাকার মানুষজন ধরেও রাখছে। কিন্তু সেই কান্না যে সাত সাগর পেরিয়ে এই ইংল্যান্ডেও চলে আসবে তেমনটা কখনো ভাবিনি।’ তবে অনেকেই একে বৃষ্টি ভেবে ভুল করেছিলেন বলে জানান বাংলাদেশ দলের আরেক ক্রিকেটার। তিনি বলেন, ‘শুরুতে তো আমরাও ভেবেছিলাম বৃষ্টি হচ্ছে। কিন্তু পরে পানির নোনা স্বাদ আমাদের মনে করিয়ে দেয় মেহজাবিনের কথা। আমরা বাকিদের জানালে তারা শুরুতে বিশ্বাস করতে চাননি। তখন ইউটিউবে আমি ম্যাচ রেফারিকে ‘ভাইয়া’ নাটকটি দেখিয়ে দেই। এতে করে সবার সন্দেহ কেটে যায়।’ 

এই অভূতপূর্ব ঘটনায় শ্রীলংকান কাপ্তান করুণারত্নে বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন মেহজাবিনের প্রতি। তিনি eআরকিকে বলেন, ‘আমাদের যা অবস্থা, তাতে এই ম্যাচে কী যে হতো তা বলা যায় না। মেহজাবিনের কাছে আমরা কৃতজ্ঞ। তার কান্নাতেই তো একটা পয়েন্ট পেয়ে গেলাম আমরা।’ তিনি লংকান দলের পক্ষ থেকে মেহজাবিনকে বিশ্বকাপের পর শ্রীলংকায় ঘুরে আসারও নিমন্ত্রণ করেন। উল্লেখ্য, সদ্য হওয়া রোজার ঈদে মেহজাবিন অসংখ্য নাটকে অভিনয় করে সফলতার সাথে কান্নাকাটি করেছেন।

৩২৯ পঠিত ... ২১:২৬, জুন ১১, ২০১৯

Top