আমরা তো ভাবলাম টিটুয়েন্টি বিশ্বকাপ : পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ

৬১০ পঠিত ... ১৯:৫৪, মে ৩১, ২০১৯

আজ ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাট করতে নেমে ২১ ওভার ৪ বল খেলে ১০৫ রানে অলআউট হয়েছে পাকিস্তান। ইনিংস বিরতিতে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় পাকিস্তানি অধিনায়ক সরফরাজ আহমেদ জানান, পাকিস্তান দল ম্যাচটিকে টিটুয়েন্টি ভেবেই খেলেছে।

নটিংহামের ট্রেন্ট ব্রিজ ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত ম্যাচটিতে টসে জিতে পাকিস্তানকে ব্যাট করতে পাঠান ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জ্যাসন হোল্ডার। তৃ্তীয় ওভারেই ইমাম-উল-হকের উইকেট হারালেও ভালোই খেলছিলেন ফখর জামান ও বাবর আজম। কিন্তু দলীয় ৪৫ রানের মাথায় ব্যক্তিগত ২২ রানে আন্দ্রে রাসেলের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়তে হয় ফখর জামানকে। এরপরই যেন শুরু হয় পাকিস্তানি ব্যাটসম্যানদের প্যাভিলিয়নে ফেরার মিছিল। ইনিংসের ১৭তম ওভারে জেসন হোল্ডারের শুরু করা ঝড় ওশানে থমাস চালিয়ে নিয়ে যান। যা শেষ হয় ২২তম ওভারে। ততক্ষণে পাকিস্তানের টেলিফোন নাম্বার ইনিংসটি শেষ হয় ১০৫ রানে।

কিন্তু প্রথম ইনিংস শেষে ওয়ানডে ম্যাচে চলে আসে টিটুয়েন্টির কথাবার্তা। পাকিস্তানি অধিনায়ক সরফরাজ আহমেদের পাকিস্তানি ব্যাটিং নিয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘আমরা তো ভেবেছিলাম টিটুয়েন্টি ম্যাচ। কিন্তু খেলতে গিয়ে দেখি আমাদের আরও দুই ওভার বেশি ব্যাট করতে হইছে। এইটা কেমন কথা?’ একই রকম কথা বলেছেন পাকিস্তানি সিনিয়র ক্রিকেটার মোহাম্মদ হাফিজও। অধিনায়কের সুরে সুর মিলিয়ে তিনি বলেন, ‘রোজার দিনে ওয়ানডে ম্যাচ খেলবে সেইটা তো বুঝি নাই। আর ওয়েস্ট ইন্ডিজের সাথে তো সবাই টুয়েন্টি টুয়েন্টিই খেলে! নাকি?’ টিটুয়েন্টি ম্যাচকে ওয়ানডে বানিয়ে ফেলায় আইসিসির কড়া সমালোচনাও করেন তিনি।

তবে অন্যরকম অভিযোগ তুলেছেন মাঠে খেলা দেখতে আসা দর্শকরা। ওয়ানডে ম্যাচের টিকেট কেটে টিটুয়েন্টি ম্যাচ দেখায় হতাশ হয়েছেন দর্শকরা। এক দর্শক বলেন, ‘এত দাম দিয়ে টিকেট কিনলাম ৫০-৫০ একশ ওভার খেলা দেখার জন্য। আর এখন দেখতেসি যা অবস্থা, তাতে ২০-২০ চল্লিশ ওভারও তো খেলা হবে না। আমার টিকেটের ৬০% টাকা ফিরত চাই।’ কার কাছে টিকিটের টাকা ফেরত চাইছেন এই প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আইসিসি দিক আর পিসিবি দিক। টাকা ফেরত আমি চাইই!

অন্যদিকে বিশ্বকাপের প্রথম সেঞ্চুরি করায় পাকিস্তান দলকে অভিনন্দন জানিয়েছেন অনেকে। ১০০ সেঞ্চুরির মালিক শচীন এক খুদেবার্তায় বলেন, ‘দ্বিতীয় ম্যাচেই এই বিশ্বকাপের প্রথম সেঞ্চুরি দেখতে বেশ ভালো লেগেছে। যেভাবে ছয় মেরে সেঞ্চুরিতে পৌঁছে তারা প্রথম সেঞ্চুরিটিকে স্মরণীয় করে রাখল! অভিনন্দন পাকিস্তান!’

৬১০ পঠিত ... ১৯:৫৪, মে ৩১, ২০১৯

Top