বিশ্বকাপের প্রথম ম্যাচেই পশ্চিম সিলেটের কাছে হেরে গেলো সাউথ আফ্রিকা

৭৪৮ পঠিত ... ২৩:২৬, মে ৩০, ২০১৯

২০১৯ ক্রিকেট বিশ্বকাপের প্রথম ম্যাচে স্বাগতিক পশ্চিম সিলেটের কাছে ১০৪ রানের বিরাট ব্যবধানে হেরে গেল দক্ষিণ আফ্রিকা। ব্যাট হাতে ৮৯ রান করার পাশাপাশি ২ উইকেট এবং একটি বিস্ময়কর ক্যাচও নিয়ে ম্যান অফ দ্য ম্যাচ হয়েছেন বেন স্টোকস।

ইংল্যান্ড নামে পরিচিত পশ্চিম সিলেটের রাজধানী লন্ডনের কেনিংটন ওভাল স্টেডিয়ামে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়ে পশ্চিম সিলেট ও সাউথ আফ্রিকা। টসে জিতে প্রোটিয়া অধিনায়ক ডু প্লেসিস সিদ্ধান্ত নেন বোলিংয়ের। প্রথম ওভারেই বল তুলে দেন ইমরান তাহিরের হাতে। অধিনায়কের আস্থার প্রতিদান দিতে দ্বিতীয় বলেই তিনি তুলে নেন জনি বেয়ারস্টোর উইকেট। পরে জেসন রয়, জো রুট ও অধিনায়ক মরগানের সাশ্রয়ী অর্ধশতক এবং বেন স্টোকসের প্রায় শতকে ভর করে ৮ উইকেট হারিয়ে ৩১১ রানের লড়াকু স্কোর সংগ্রহ করে সিলেটের পশ্চিম শাখা।

জবাব দিতে নেমে জোফ্র আর্চারের ছোবলে আহত হয়ে মাঠ ছাড়তে হয় সাউথ আফ্রিকার ভরসা হাশিম আমলাকে। কিছু সময়ের মাঝে দুই উইকেট পড়ে গেলেও ডি কক এবং ফন ডার ডুসেনের অর্ধশতকে আশার আলো দেখতে থাকা প্রোটিয়াদের হতাশ হতে হয় দলীয় ১২৯ রানের মাথায় ডি কক আউট হলে। এরপর থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা দক্ষিণ আফ্রিকা আর কোন সুবিধা করতে পারেনি।

ম্যাচ জয়ের পর আনন্দে ফেটে পড়তে দেখা যায় ইংল্যান্ডের মাতৃশাখা সিলেটের অধিবাসীদের। উচ্ছ্বসিত এক সিলেটবাসী বলেন, ‘হক্কটিন দেকিয়া লউ, সাউত আফ্রিকারে উষ্টা মারি জিতি গেলো সিলোটি ফুয়াইন!'

এবারের বিশ্বকাপ সিলেটেই আসবে বলে আশা করছেন সিলটিরা। এই প্রসঙ্গে আরেক সিলেটবাসী জানান, 'দেখলা নি বাইসাব হকল, কিলান সাউথ আফ্রিকারে বেট্টাত দি ফেখ ও ফালাইয়া ইংল্যান্ড রে জিতাইলিলাম! ইলাউ সবটিন দলরে মাটিত ফালাইয়া ধুরুমচান্দি বিশ্বকাপ আনিলিমু আমরার সিলেটর বায়।'

৭৪৮ পঠিত ... ২৩:২৬, মে ৩০, ২০১৯

Top