কম খরচে ফ্ল্যাটে আসবাবপত্র তুলতে এলো এক্সক্লুসিভ অ্যাপ 'তোলাও'

২৮৮ পঠিত ... ২২:৫৭, মে ১৬, ২০১৯

শীঘ্রই বাজারে আসছে বাসাবাড়িতে আসবাব তোলার অ্যাপ, 'তোলাও'! ফার্নিচার তোলার খরচ কমাতেই এই অ্যাপ। রূপপুর পারমানবিক বিদ্যুৎ প্রকল্পে কর্মকর্তাদের বাসায় ফার্নিচার তোলার সাম্প্রতিক খরচ বিবেচনা করেই একটি বেসরকারি ওয়েব ডেভেলপার কোম্পানি এই অ্যাপ বানানোর ঘোষণা দিয়েছে৷ এই অ্যাপের মাধ্যমে আপনি আপনার বাসায় ফার্নিচার তোলার লোক পাবেন রূপপুর বিদ্যুৎ কেন্দ্রের ফ্ল্যাটগুলোতে ফার্নিচার তোলার রেটের তুলনায় প্রায় অর্ধেক খরচেই৷

সুঁই টানার জন্য হাতি ভাড়া করার মতো ঘটনা ঘটেছে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পে। এই প্রকল্পের কর্মকর্তা-কর্মচারীদের থাকার জন্য সেখানে নির্মিত ভবনে আসবাবপত্র কেনা ও ফ্ল্যাটে তোলার ক্ষেত্রে ঘটেছে অস্বাভাবিক এ ঘটনা। কেজিখানেক ওজনের একটি বৈদ্যুতিক কেটলি কিংবা জামা-কাপড় ইস্ত্রি করার কাজে ব্যবহৃত প্রতিটি ইলেক্ট্রিক আয়রন নিচ থেকে ফ্ল্যাটে তুলতেই নাকি খরচ হয়েছে প্রায় তিন হাজার টাকা। প্রতিটি শোবার বালিশ ভবনে ওঠাতে খরচ দেখানো হয়েছে প্রায় হাজার টাকা করে। আর একেকটি ওয়াশিং মেশিন ওঠাতে খরচ দেখানো হয়েছে ৩০ হাজার টাকারও বেশি। এভাবে ওয়াশিং মেশিনসহ অন্তত ৫০টি পণ্য ওঠাতে খরচ দেখানো হয়েছে ক্রয়মূল্যের প্রায় অর্ধেক, কোনো কোনোটিতে ৭৫ শতাংশ। সব মিলে ২০ তলা ওই ভবনটির আসবাবপত্র কেনা ও ফ্ল্যাটে উঠাতে ব্যয় হয়েছে ২৫ কোটি ৬৯ লাখ ৯২ হাজার ২৯২ টাকা। খবর: দেশ রূপান্তর ডটকম।

এই খবরটি ছড়িয়ে যাওয়ার পরই কম খরচে আসবাবপত্র তোলা নিয়ে কাজ করতে থাকেন এই অ্যাপের ডেভেলপাররা। সেই ফলশ্রুতিতেই তৈরি হচ্ছে অ্যাপ, তোলাও!

এদিকে মার্কেটে আসার ঘোষণা দেয়ার পরপরই এই অ্যাপে কাজ করার জন্য ব্যাপক পরিমাণে নাম রেজিস্ট্রেশন শুরু করেছে তরুণরা। আপনিও এই 'তোলাও' অ্যাপে রেজিষ্ট্রেশন করে অন্যের বাসায় ফার্নিচার তোলার কাজ করে প্রতি মাসে আয় করতে পারবেন এক লাখ থেকে দশ লাখ টাকা পর্যন্ত। এই অ্যাপে বালিশ থেকে শুরু করে ওয়াশিং মেশিন তোলার জন্য আছে আলাদা রেট। রেট চার্টে ফ্রিজ আর টিভি তোলায় সর্বোচ্চ টাকার হিসাব দেয়া থাকছে। ছোট বাচ্চারাও এই অ্যাপের মাধ্যমে বালিশ, কাথা, বিছানার চাদর ইত্যাদি হালকা আসবাব তুলে নিজেদের টিউশনি আর স্কুল খরচ চালাতে পারবে সহজেই। টাকা জমিয়ে কিনতে পারবে বেনটেন ঘড়ি টাইপ খেলনাও।

তোলাও অ্যাপে আরেকটি এক্সক্লুসিভ অপশন থাকছে, তা হলো শেয়ারে তোলা। আপনি অন্যের বাসায় তুলে দেবেন, সে আপনার বাসায় তুলে দেবে ফার্নিচার। কারো কোনো টাকা খরচ হবে না।

২৮৮ পঠিত ... ২২:৫৭, মে ১৬, ২০১৯

Top