যাত্রীদের পূর্ণ নিরাপত্তা নিশ্চিত করতে বাসের সামনে লাগানো হলো বুলেটপ্রুফ গ্লাস

২৭০ পঠিত ... ১৯:২২, এপ্রিল ২৫, ২০১৯

এই বাসের ছবিটি (নিচে) অনেকদিন ধরেই দেখা গেছে বাংলার ফেসবুকের আনাচে কানাচে। তবে বাসটির সামনের কাঁচটি পরিবর্তন করা হয়েছে কেন, এই প্রশ্নের কোনো উত্তর এতদিন খুঁজে পাওয়া যায়নি।

তবে সম্প্রতি ফেসবুকার তানভীর চৌধুরী পিয়েল উদঘাটন করেছেন বাসটির সামনের এই ব্যতিক্রমী গ্লাসের রহস্য। বাসটিতে সাধারণ গ্লাস বদলে লাগানো হয়েছে বুলেট প্রুফ গ্লাস।

কিন্তু ঢাকার রাস্তায় চলমান একটি বাসের কেন প্রয়োজন বুলেটপ্রুফ গ্লাস? বাসটিতে কি জীবনের ঝুঁকি আছে এমন সব ভিআইপি মানুষরা চড়ে থাকেন? নাকি গোপন কোনো নাশকতার সম্ভাবনা আগেভাগেই টের পেয়ে গেছে বাসটির মালিক-চালক-হেল্পাররা? জানতে ঢাকা কলেজের সামনে থেকে কেনা বুলেটপ্রুফ জ্যাকেট পরে মাঠে, মানে রাস্তায় নেমে পড়ে আমাদের দুর্ধর্ষ গোয়েন্দা দল।

বাসটির সামনে লাগানো অত্যাধুনিক এই গ্লাসের আইপি এড্রেস ট্র্যাক করে হেল্পারকে খুঁজে পাওয়া যায়। তিনি বুলেটপ্রুফ হেলমেটের আড়াল থেকে জানান, 'মাঝখানে নিরাপদ সড়ক আন্দোলনে আমরা বুঝতে পারছি, যাত্রীরা বাসে নিরাপত্তা চান। তাই পূর্ণ নিরাপত্তা নিশ্চিত করতেই নরমাল গ্লাস চেঞ্জ করে বুলেটপ্রুফ লাগাইলাম। কামান দিয়া গুল্লি করলেও গ্লাস ভাঙব না ভাই।'

তবে এই গ্লাস না ভাঙলেও ছিড়ে যাওয়ার একটা আশঙ্কা থেকেই যায়, এমনটা জানিয়ে আরও নিরাপদ গ্লাস লাগানোর সুবিধার্থে দশ টাকা বেশি ভাড়া দাবি করেন ওই হেল্পার।

তবে বাসটির চালক জানালেন ভিন্ন কথা, 'রাস্তায় বাসগুলা যেমনে বুলেটের মতো চলে ভাই, মানে আমরাই যেমনে চালাই... বাসের লগে সংঘর্ষ ঠেকাইতেই বুলেটপ্রুফ গ্লাস থাকা লাগে।'

২৭০ পঠিত ... ১৯:২২, এপ্রিল ২৫, ২০১৯

Top