ওয়াসার পানি খুব টেস : শতভাগ সুপেয় ওয়াসার পানি খাওয়ার অভিজ্ঞতা জানিয়ে ফুড রেঞ্জার

১২০১ পঠিত ... ১৯:১৩, এপ্রিল ২১, ২০১৯

ওয়াসার পানিকে শতভাগ সুপেয় বলে দাবি করেছেন ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান। এর আগে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) একটি গবেষণা প্রতিবেদন থেকে জানানো হয়, ওয়াসার নিম্নমানের পানির কারণে ৯১% গ্রাহক তা ফুটিয়ে পান করেন। আর এতে বছরে পোড়ে প্রায় ৩৩২ কোটি টাকার গ্যাস। এই প্রতিবেদন প্রসঙ্গেই তিনি এমন মন্তব্য করেন। যদিও ইতোপূর্বে তিনি নিজেই ওয়াসার পানি ফুটিয়ে খাওয়ার পরামর্শ দিয়েছেন।

ওয়াসার পানি শতভাগ কিংবা কতভাগ সুপেয় কিংবা আদৌ 'পেয়' কিনা সেই আলোচনা যখন তুঙ্গে, তখনই ওয়াসার পানি নিয়ে নিজের অভিজ্ঞতা শেয়ার করলেন কিছুদিন আগেই বাংলাদেশ ঘুরে যাওয়া ফুড রেঞ্জার খ্যাত ট্রেভর জেমস। এদেশে ওয়াসার পানি পান করার স্মৃতি মনে পড়তেই তিনি চোখ বন্ধ করে বলে ওঠেন, 'খুব টেস'!

একটি ফেক একাউন্ট থেকে লাইভে এসে তিনি জানালেন বাংলাদেশের পানি পানের অভিজ্ঞতার কথা, 'অনেক দেশে গিয়ে অনেক ঘাটের জল খেয়েছি। কিন্তু বাংলাদেশে ওয়াসার পানির মতো মিষ্টি ও সুপেয় পানি আমি আর কোথাও পাইনি। সত্যিই, ওয়াসার পানি দিয়েই রান্নাবান্না হয় বলেই বাংলাদেশের খাবারও এতটা সুস্বাদু!'

এই পর্যায়ে বোতলে করে নিয়ে যাওয়া ওয়াসার পানি দেখিয়ে তিনি বলেন, 'এখন আমি পানি খাবো।' এক চুমুক খেয়েই আবারও যেন তার মুখ থেকে প্রশান্তির সাথে বেরিয়ে এসে 'উমমমম... খুব টেস'!

ওয়াসার পানি খেতেই বারবার বাংলাদেশে আসতে চান, এমনটা জানিয়ে তিনি বলেন, 'বাংলাদেশে এসেছিলাম খাবার খেতে। কিন্তু ওয়াসার পানি পান করেই যে তৃপ্তি পেয়েছি, তা কি আর কোনো খাবার দিতে পারে! দশ বোতল এনেছিলাম, সবই প্রায় শেষ। পরেরবার বাংলাদেশে এসে এক টাংকি ওয়াসার পানি নিয়ে আসবো!

 

আরও পড়ুন-

১২০১ পঠিত ... ১৯:১৩, এপ্রিল ২১, ২০১৯

Top