জি চ্যানেল বন্ধ হলেও বন্ধ হচ্ছে না 'জি হুজুর'

২০৪৮ পঠিত ... ১৯:৫৬, এপ্রিল ০২, ২০১৯

গত সোমবার তথ্য মন্ত্রনালয়ের এক নির্দেশনার ভিত্তিতে বাংলাদেশের ক্যাবল অপারেটররা ভারতীয় জি নেটওয়ার্কের সব চ্যানেল সম্প্রচার বন্ধ করেছেন। জি বাংলা, জি বাংলা সিনেমা, জি সিনেমা ও জি টিভিসহ এই নেটওয়ার্কের সবগুলো চ্যানেলের সম্প্রচার বন্ধ আছে বাংলাদেশে। 

তবে জি চ্যানেল নেটওয়ার্ক বাংলাদেশে বন্ধ করে দেয়া হলেও দেশীয় বিনোদনপ্রেমী জনতার চিন্তার কোনো কারণ নেই। তাদের জন্য সুখবর, দেশের সর্বত্র আগের মতোই চলমান থাকবে জি হুজুর চ্যানেল। জি চ্যানেল যেমন একটা ভারতীয় এন্টারটেইনমেন্ট নেটওয়ার্ক, তেমনি জি হুজুর চ্যানেল সম্পূর্ণ দেশীয় এন্টারটেইনমেন্ট নেটওয়ার্ক। এই নেটওয়ার্কের অন্তর্ভুক্ত গুরুত্বপূর্ণ চ্যানেল সমূহ হলো, তৈল বিষয়ক চ্যানেল, সহমত টিভি, কৃষি বিষয়ক চ্যানেল বাতাবি লেবু টিভি, কমেডি নাটক বিষয়ক চ্যানেল তদন্ত টিভি, সড়ক দুর্ঘটনা কমেডি শো, জাতীয় নির্বাচন, ডাকসু নির্বাচন ইত্যাদি।

সম্পূর্ণ সরকারি এই জি হুজুর নেটওয়ার্কের প্রতিটা চ্যানেল বরাবরের মতই দেশের মানুষকে বিনোদন দিয়ে যাবে বলে আশ্বাস ব্যক্ত করেছেন এই নেটওয়ার্কের কৃষি বিষয়ক চ্যানেল বাতাবি লেবু টিভির একজন মুখপাত্র। তিনি আমাদের প্রতিবেদককে জানান, 'জি বাংলায় আর কি এমন নাটক হতো, নাটক তো করি আমরা। আপনারা শুধু দেখে যান কিভাবে তদন্ত কমিটি নাটক, ধামাচাপা নাটক, সদা সর্বদা শান্তি নাটকগুলো সফলতার সাথে সম্প্রচার করি৷ আপনারা আমাদের চ্যানেলগুলো দেখে মজা নিতে থাকুন। দেশের যা অবস্থা, কথা দিচ্ছি এন্টারটেইনমেন্টের অভাব হবে না।'

জি বাংলা থেকে আপনাদের জি হুজুর চ্যানেলের নাটক কেন বেটার, এমন প্রশ্ন করা হলে তিনি মৃদু হেসে বলেন, 'ওখানে একই কাহিনী টেনে টেনে দীর্ঘদিন ধরে চালায়। আমরা আমাদের চ্যানেলে প্রতিদিন নতুন নতুন নাটক চালাবো। ধরেন, আজ সড়ক দুর্ঘটনা নাটক হলো তো কালই তিনদিনের অগ্নিকান্ড সিরিজ, পরশু আবার আমরা দেখাবো ধর্ষণের বিচার নাটক। তাছাড়া আমাদের প্রতিটা নাটকই অনেক বেশি স্ক্রিপ্টেড। একদম উচ্চ পর্যায়ের লোকজন দ্বারা পরিচালিত। সুতরাং দেশীয় চ্যানেল দেখে হোন ধন্য। ভালো নাটক ভালো সিনেমা আমাদের অঙ্গীকার।'

এ তো গেলো জি হুজুর চ্যানেলের কর্তাব্যক্তিদের বয়ান, কিন্তু কী ভাবছে দেশের সাধারণ মানুষ৷ তারা কি ভারতীয় জি নেটওয়ার্কের চ্যানেলগুলো ফেরত চায় নাকি বিনোদনের জন্য দেশীয় জি হুজুর নেটওয়ার্কের চ্যানেলগুলোতেই ভরসা রাখছে? মিরপুরের এক ব্যবসায়ী জানান, জি হুজুর চ্যানেলের বিনোদনে তিনি সন্তষ্ট। তিনি আরও বলেন, 'জি বাংলার মীরাক্কেলের পুরো একটা সিজনে যতটা হাসি পায় তার চাইতে জি হুজুর চ্যানেলে একটা যেকোনো ছোটোখাটো নির্বাচনের দিনে বেশি হাসি পায়।'

বরিশালের আমিন আলী জানান, তার ব্যক্তিগতভাবে তদন্ত নাটকটা বেশি প্রিয়। সবসময় এই নাটকে চোখ রাখেন। কিন্তু তার দুঃখ, কখনো নাটকটার শেষ দেখতে পেলেন না। নাটকটার ফলাফল জানার খুব ইচ্ছা তার। তবে রিসেন্টলি ডাকসু নির্বাচন সিনেমাটায় আনন্দ পেয়েছেন তিনি।

খুলনার রাব্বি দেখেন বাতাবি লেবু চ্যানেল। তিনি বলেন, 'বাতাবী লেবু সবসময়ই আমার প্রিয় ফল৷ সাথে আমার প্রেমিকার বাড়ি দিনাজপুর। দুইটা জিনিসের সংবাদে একসাথে পাই, খুব ভালো লাগে। তাছাড়া এই চ্যানেলে একটা শান্তি শান্তি ভাব আছে।' এছাড়া সহমত টিভিও তার প্রিয় চ্যানেল বলে জানিয়েছেন তিনি।

এখন ভারতীয় জি চ্যানেলের অভাব পূরণ করতে দেশিয় জি হুজুর চ্যানেলগুলো কতটা বিনোদন দিতে সক্ষম হবে, তা জানতে মনে মনে কয়েকবার 'জি হুজুর জি হুজুর' বলে জি হুজুর চ্যানেলেই চোখ রাখতে হবে।

২০৪৮ পঠিত ... ১৯:৫৬, এপ্রিল ০২, ২০১৯

Top