ফেসবুক লাইভে বেরিয়ে এলো পাকিস্তানি মন্ত্রীর থলের বেড়াল!

১০৫ পঠিত ... ১৭:৪১, জুন ১৮, ২০১৯

‘প্রথম রাতেই বিড়াল মারতে হয়’ অতি পরিচিত এই বাগধারাটি সবার জানা থাকলেও, ‘প্রথম লাইভেই বিড়াল ফিল্টার অফ করতে হয়’- কথাটি কেউ কখনো শুনেছেন বলে জানা যায় নি। তবে এই  অতি সম্প্রতি পাকিস্তানি এক মন্ত্রী সরাসরি প্রেস কনফারেন্স চলাকালীন সময়ে ক্যাট ফিল্টার চালু হয়ে বিব্রত অবস্থার সম্মুখীন হন।

মন্ত্রী শওকত ইউসুফযাই গত শুক্রবার সাংবাদিকদের ফেসবুক লাইভে এসে ব্রিফিং করছিলেন। এমন সময় ভুলবশত সেটিংসের ক্যাট ফিল্টার অপশনটি চালু হয়ে যায়।

এ সময় ভিডিওটি ফেসবুক ব্যাবহার করে যারা দেখছিলেন তারা কমেন্টের মাধ্যমে ভুলটির ব্যাপারে জানান, কিন্তু জনাব শওকত তার মুখের বিড়ালপনার ব্যাপারে বুঝতে না পেরে লাইভ স্ট্রিমিং চালিয়ে যান।

তিনি পরে জানান এটা খুব ছোট একটা ভুল ছিল, ব্যাপারটিকে তিনি খুব গুরুত্বের সাথে নিচ্ছেন না।

যখন জনাব শওকত কথা বলছিলেন তখন এই মজার ফিল্টারটির কারণে তার মুখের উপর বড় আকারের গোলাপী কান আর বেড়ালের মতন বড় বড় গোঁফ দেখা যেতে থাকে। তার কাছাকাছি বসা অন্যান্য সরকারি কর্মকর্তারাও এই ফিল্টারের কারণে বিপাকে পরেন।

বার্তা সংস্থা এএফপিকে মন্ত্রী শওকত বলেন, ‘শুধু আমি একাই নই, আমার পাশে বসা দুইজন আমলাও এই ক্যাট ফিল্টার জোকের মাধ্যমে বিব্রত হয়েছেন।’

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের অফিসিয়াল ফেসবুক পেজে ভিডিওটি পোস্ট করার কিচ্ছুক্ষণ পরেই ডিলিট করে দেওয়া হয়। এই বোকামোকে অবশ্য ‘মানবিক ভুল’ এর দৃষ্টিতে দেখার অনুরোধ করেছে তেহরিক-ই-ইনসাফ, যারা উত্তর-পশ্চিম পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশের সরকার পরিচালনা করছে।

‘ভবিষ্যতে যেন এ ধরনের ঘটনা আর না ঘটে সে ব্যাপারে আমরা সতর্ক থাকবো’, বলে জানিয়েছে এই রাজনৈতিক দল। কিন্তু দুর্ভাগ্যবশত জনাব শওকতের থলের বিড়াল তার আগেই বেরিয়ে পরেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এরই মধ্যে লাইভ স্ট্রিমিং এর স্ক্রিনশট ছড়িয়ে পরেছে জনাব শওকত এবং তার অধীনস্থদের হাসির পাত্র করে তুলেছে।

একজন এই ক্যাপশনটি দিয়ে ছবিটি শেয়ার করেছেন, ‘হু লেট দ্যা ক্যাটস আউট?’

বিশ্বের সকল পার্লামেন্টারি কার্যাবলি ক্যাট ফিল্টার ব্যবহার করে সম্প্রচার করা হোক বলে প্রস্তাব করেছেন আরেকজন ফেসবুক ব্যবহারকারী। তিনি আরো বলেন, ‘এক্ষেত্রে তার প্রথম পছন্দ ব্রিটিশ পার্লামেন্ট।’

১০৫ পঠিত ... ১৭:৪১, জুন ১৮, ২০১৯

আরও eআরকি

পাঠকের মন্তব্য

 

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।

আইডিয়া

কৌতুক

রম্য

সঙবাদ

স্যাটায়ার


Top