গেম অফ থ্রোনস-এর সেটে কফি কাপের পর এবার দেখা গেল মিনারেল ওয়াটারের বোতল

১২৬ পঠিত ... ১৬:১৬, মে ২০, ২০১৯

‘আয়রন থ্রোনে কে বসবে?’ এই একটা প্রশ্ন নিয়ে গত প্রায় এক দশক ধরে সারা দুনিয়ার ‘গেম অফ থ্রোনস’ ভক্তদের চিন্তা-দুশ্চিন্তার শেষ ছিল না। সেই হিসেবে সিজন এইটের শেষদিকে এসে ওয়েস্টেরসের বড় বড় হাউজের লর্ড এবং লেডিদের যে এই নিয়ে প্রচণ্ড দুশ্চিন্তা ছিল সেই বিষয়ে কোন সন্দেহ নেই নিশ্চয়ই। আর এতো মানসিক চাপে পড়ে মিটিংয়ের মাঝে পানি তো খেতেই হয়। যেমন, এক গুরুত্বপূর্ণ সভায় স্যামওয়েল টার্লির পায়ের কাছেই ছিল মিনারেল ওয়াটার!

গত এপিসোডে মাদার অফ ড্রাগনের আচমকা বদলে যাওয়ার পর বদলে গিয়েছিল কিংস ল্যান্ডিংয়ের মানচিত্র। কিন্তু শেষ এপিসোডে এতো প্রতীক্ষার আয়রন থ্রোনে একবারের জন্যেও বসার সুযোগ না পেয়ে মৃত্যুবরণ করলেন ড্যানেরিস স্টর্মবর্ন অফ দ্য হাউজ টারগারিয়ান! এই ঘটনার কয়েক সপ্তাহ পর সেভেন কিংডমের ভাগ্য নির্ধারণ করতে একত্রিত হয়েছিলেন দেশের বিভিন্ন প্রান্তের বেঁচে থাকা ছোট-বড় হাউজের লর্ড এবং লেডিরা।

সানসা স্টার্ক, ব্র্যান স্টার্ক, আরিয়া স্টার্ক, ব্রিয়েন অফ টার্থ, স্যামওয়েল টার্লি, ডাভোস সিওর্থ এবং অন্যান্যরা বসে ছিলেন সেভেন কিংডমের পরবর্তী শাসক কে হবেন তা নিয়ে আলোচনা করতে। বন্দি সাবেক কুইনস হ্যান্ড টিরিয়ন ল্যানিস্টারকে নিয়ে আসরে আসেন আনসালিডদের সেনাপতি গ্রে ওর্ম। তখনই টিভি পর্দায় কিছুক্ষণের জন্য স্যামওয়েল টার্লির পায়ের কাছে একটি মিনারেল পানির বোতল দেখা যায়। এমনিতেই স্যামওয়েল টার্লিকে অধিকাংশ সময়ই আমরা নার্ভাস থাকতে দেখেছি। সেদিক দিয়ে ভাবলে এতো গুরুত্বপূর্ণ একটি সভায় তার একটু বেশিই নার্ভাস থাকার কথা। সে জন্যই হয়ত পানি রেখেছিলেন তিনি।

প্লাস্টিক কতটা ভয়াল জিনিস তা যেন আরেকবার প্রমাণ হল। অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটাতে পটু এই টিভি সিরিজের শেষ পর্বে যে কারোই বেঁচে থাকার সম্ভাবনা ছিল একেবারে ক্ষীণ। তেমন একটি অবস্থার মাঝেও প্লাস্টিকের বোতলটি কিন্তু ঠিকই রয়ে গেছিল।

এই দৃশ্যের পরে অবশ্য আর বোতলটিকে সেখানে দেখা যায়নি। কিন্তু এর মাঝেই এই ভুলটি ধরা পড়ে যায় ভক্তদের চোখে। উল্লেখ্য, এই সিজনের চতুর্থ পর্বেও ড্যানেরিস টারগারিয়ানের সামনে একটি স্টারবাকস কফির কাপ দেখা গিয়েছিল। তবে এই দুটোই নয় এর আগেও গেম থ্রোনসে দেখা গেছে এমন বেশ অনেকগুলো ‘ব্লুপারস’!

১২৬ পঠিত ... ১৬:১৬, মে ২০, ২০১৯

আরও eআরকি

পাঠকের মন্তব্য

 

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।

আইডিয়া

কৌতুক

রম্য

সঙবাদ

স্যাটায়ার


Top