ক্রিকেট মাঠের স্লেজিং যেভাবে সত্যিকারের বেবিসিটিংয়ে রূপ নিলো

২৪১২ পঠিত ... ২০:৩৮, জানুয়ারি ০১, ২০১৯

চলছে বোর্ডার-গাভাস্কার ট্রফি। ১৯৯৬ সাল থেকে শুরু হওয়া অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যকার এই টেস্ট সিরিজ তার প্রতি আসরেই অসংখ্য ঘটনার জন্ম দেয়। এবারও তার ব্যতিক্রম হয়নি। ঘটনাটা বক্সিং ডে টেস্টের ৩য় দিনে, অর্থাৎ সদ্য গত হওয়া ২০১৮ এর ২৮শে ডিসেম্বরের। ৩য় ইনিংস, অর্থাৎ ইন্ডিয়ার দ্বিতীয় ইনিংসের খেলা চলছে। প্রথম ইনিংসে ভালো খেললেও দ্বিতীয় ইনিংসে অজি পেসার প্যাট কামিন্সের তোপের মুখে পড়ে বেশ টালমাটাল হয়ে যায় ভারতের ব্যাটিং লাইনআপ। ততক্ষণে ভারত অবশ্য ৩৩৯ রানের লীড নিয়ে ফেলেছে, হাতে উইকেট ৫টি।

স্পিনার নাথান লায়নের ওভার চলছে। ক্রিজে মাত্র নামলেন ঋষভ পান্ট। আর এমন সময় স্টাম্প মাইকে শোনা যায় ইন্টারেস্টিং একটা কথোপকথন। অজি স্কিপার এবং কিপার টিম পেইন আর ভারতের ঋষভ পান্টের মাঝে হচ্ছিলো বাক্য বিনিময়। পান্টকে উত্যক্ত করতে স্লেজিং করছিলেন তিনি। কথায় কথায় টিম পেইন বলে বসেন, ‘তুমি বেবিসিট করো কি? আমি আমার ওয়াইফকে নিয়ে মুভি দেখতে যাবো, আমার বাচ্চাদের দেখে শুনে রাখতে পারবে?’ বলা বাহুল্য, পরের বলটিতেই হাঁকিয়ে বসেন ঋষভ পান্ট। চার ছয় না হলেও, পান্ট স্লেজিং এর কড়া জবাবই দিতে চেয়েছিলেন বোঝা যাচ্ছিল। ম্যাচটিতে অবশ্য সুবিধা করতে পারেনি অস্ট্রেলিয়া। আবহাওয়ার আশীর্বাদের আশ্বাস পেয়েও শেষে প্রতারিত হয়ে বড় ব্যবধানেই ম্যাচটি হেরে বসে অস্ট্রেলিয়া।

তবে মজার ব্যাপার ঘটেছে ম্যাচের আরও পর। অজি ক্যাপ্টেন শুরুতে আক্রমণ করেই হয়ত বেবিসিটের কথা বলেছিলেন। কিন্তু পরবর্তীতে দেখা যায় আসলেই টিম পেইন তার স্ত্রীকে নিয়ে ঘুরতে বের হন, আর বেবিসিট করলেন কে? কে আবার! ঋষভ পান্ট! মিসেস বনি পেইন আবার ‘Best babysitter’ লিখে ঋষভ পান্টের সাথে একটি ছবি ইন্সটাগ্রামে পোস্টও করেছেন! ক্রিকেট খেলার পাশাপাশি ঋষভ পান্ট তাহলে বেবিসিটিং-এও ডেব্যু করে ফেললেন!

২৪১২ পঠিত ... ২০:৩৮, জানুয়ারি ০১, ২০১৯

আরও eআরকি

পাঠকের মন্তব্য

 

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।

আইডিয়া

কৌতুক

রম্য

সঙবাদ

স্যাটায়ার


Top