বিপিএলে প্রতি বছর চ্যাম্পিয়ন হতেই মাশরাফিকে টিটুয়েন্টি অধিনায়কত্ব ছাড়তে বলেছিলাম : পাপন

৭২৪ পঠিত ... ১৯:৪৫, ডিসেম্বর ১৩, ২০১৭

শেষ হয়ে গেল বাংলাদেশ প্রিমিয়ার লীগ ওরফে বিপিএল। এবার বিপিএল পেয়েছে নতুন চ্যাম্পিয়ন। তবে জয়ী দলের অধিনায়কের নামটা কিন্তু পুরোনো, মাশরাফি বিন মুর্তজা! এই নিয়ে বিপিএলের পাঁচ আসরের মধ্যে চারটি আসরের ফাইনাল জয়ী অধিনায়কের নামই মাশরাফি বিন মুর্তজা! এ বিষয়ে মতামত নিতে আমরা চলে গেলাম, বাংলাদেশ ক্রিকেটের প্রবাদ পুরুষ মতান্তরে আধুনিক বাংলা ক্রিকেটের জনক নাজমুল হাসান পাপনের কাছে। চলুন জেনে নিই, কী বললেন তিনি এ ব্যাপারে।

প্রশ্নঃ রংপুর তো জিতে গেল স্যার... কেমন লাগছে?
উত্তরঃ ব্যাপারটা ভালো। আসলে আমিই রংপুর রাইডার্স কোচকে বলেছিলাম...
প্রশ্নঃ জ্বি স্যার, অবশ্যই আপনিই কিছু না কিছু বলেছিলেন। আমরা তো বরাবরই শুনে আসছি সবসময় আপনার উপদেশ শুনেই দল জয়লাভ করে। কিন্ত স্যার এবার আপনি কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে কী বলেছিলেন?
উত্তরঃ (খানিকটা চিন্তা করে) কুমিল্লা দলটা নাফিসার না? ওহ হো...আরেহ, নাফিসার তো ফোনে সমস্যা ছিলো তখন খানিকটা। কল যায় নাই, সে রিসিভ করতে পারে নাই, তাই কোন উপদেশও দিতে পারি নাই। ওরকম একটু হয়, ব্যাপার না, খেলায় হার জিত থাকবেই!
প্রশ্নঃ আচ্ছা এবার একটু অন্য প্রসঙ্গে আসি। এই যে মাশরাফি বিন মুর্তজার অধিনায়কত্বে দল বারবার বিপিএলে চ্যাম্পিয়ন হচ্ছে এ ব্যাপারে আপনার মতামত কী?
উত্তরঃ ভালো প্রশ্ন করছো। এখানে কিন্তু আমার মতামতটাই মূল প্রভাবটা ফেলছে!

প্রশ্নঃ কী রকম বলুন তো!
উত্তরঃ আরে, এই যে মাশরাফিকে বললাম টি-টুয়েন্টির ক্যাপ্টেন্সিটা ছেড়ে দিতে, এটা তো অকারণে না। তাহলে সে বিপিএলে মনোযোগ দিতে পারবে, একের পর এক দলকে জেতাতে পারবে। দেশ ও দশের লাভ। ও অবশ্য অবসরটা নিয়ে আরো ভালো কাজ করেছে... অবসর সময়টা বিপিএলে একের পর এক দলকে জেতাচ্ছে! সাচ এ গ্রেসফুল ক্যাপ্টেন!
প্রশ্নঃ সব বুঝলাম স্যার, কিন্ত স্যার মাশরাফি ভাই জাতীয় টিটুয়েন্টি দলের অধিনায়ক থাকলে দেশকে আরও ভালো কিছু দিতে পারতেন না? তিনি তো এখনও বিভিন্ন দলকে টিটুয়েন্টি টুর্নামেন্ট জেতাচ্ছেন!
উত্তরঃ জাতীয় দলেই যে খেলতে হবে, এমন তো কোনো কথা নেই। আমরা চাই, মাশরাফির মতো নেতা জাতীয় পর্যায় থেকে জেলা পর্যায়ে চলে যাক, নেতৃত্ব দিক। দেখো, আজ রংপুর, কাল কুমিল্লা, পরশু ঢাকা, মাশরাফি পুরো দেশকেই জেতাচ্ছে একের পর এক। জাতীয় পর্যায়ে তাকে অপচয় করাটা কি ঠিক হতো বলো?
প্রশ্ন: জ্বি স্যার, কিন্তু জাতীয় টিটুয়েন্টি দলের অধিনায়ক হিসেবে মাশরাফি আমাদের আরও ম্যাচ জেতাতে পারতেন বলে আপনি মনে করেন না?.
উত্তর: জয় তো জয়ই, তাই না? আর মাশরাফি জিতলেই তো জিতে যায় পুরো দেশ, যে দলই জিতুক! আচ্ছা ইয়ে, আমি একটা মিটিং এটেন্ড করে এখনই আসছি...

(এরপর জনাব নাজমুল হাসান আর যোগাযোগ না করায় আরও কিছু মন্তব্য জানা সম্ভব হয় নি!)

৭২৪ পঠিত ... ১৯:৪৫, ডিসেম্বর ১৩, ২০১৭

আরও

পাঠকের মন্তব্য

 

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।

আইডিয়া

গল্প

রম্য

সঙবাদ

স্যাটায়ার


Top