হালের জনপ্রিয় 'পারমাণবিক' লুঙিতে থাকছে যে ১০টি রেডিওঅ্যাকটিভ ফিচার

২২১ পঠিত ... ১৭:৪২, জুন ৩০, ২০১৯

বেশ কিছুদিন ধরেই ফেসবুকে একটি লুঙির ছবি বেশ দেখা যাচ্ছে। 'পারমাণবিক লুঙি' নামক সেই লুঙির ছবিতে দেখা যাচ্ছে কোম্পানির মালিকের 'ফটো'। কোম্পানির রেজিস্ট্রেশন নম্বর, লুঙিটি পিওর কটন এবং কয় হাত লম্বা, এসব তথ্য জানা যায় লুঙির প্যাকেট দেখলেই। কিন্তু এসব তো 'অপারমাণবিক' লুঙিও হয়! এই বিশেষ ধরনের লুঙিতে ঠিক কী 'পারমাণবিক' সুবিধা পাওয়া যাবে কিংবা এটি রূপপুর পারমাণবিক কেন্দ্রের অফিসিয়াল লুঙি কিনা, তা কিন্তু একেবারেই জানা যায়নি।

 

নাম যখন পারমাণবিক, নিশ্চয়ই এই লুঙিতে রয়েছে কিছু অ্যাটমিক কিংবা রেডিওঅ্যাকটিভ ফিচার! এই গরমে লুঙি পরে বসে সেসব ফিচার আবিষ্কারের চেষ্টা করেছিলেন আমাদের লুঙিপ্রেমী আইডিয়াবাজদের দল!

১# ওজোন স্তর ধ্বংস হওয়া ও অন্যান্য মানবসৃষ্ট কারণে নানা উৎস থেকে তেজস্ক্রিয় রশ্মি নির্গত হচ্ছে পাইকারি রেটে। পারমাণবিক এই লুঙি আপনাকে দেবে সব ধরনের তেজস্ক্রিয়তা থেকে সুরক্ষা। চেরনোবিল নিউক্লিয়ার প্ল্যান্টে শোধনকৃত পানি দিয়ে ওয়াশ করা এই লুঙির ফেব্রিক রুখে দিবে সব ধরনের রেডিয়েশন। লুঙির তলা দিয়ে যে হাওয়া-বাতাসই ঢুকুক, বুঝবেন এক্কেবারে ফ্রেশ বাতাস! এতে করে আপনার 'সেনসিটিভ' এবং মূল্যবান অঙ্গসমূহ থাকবে একদম নিরাপদ।

২# পারমাণবিক এই লুঙি প্রপেলারের মতো উড়িয়ে সৃষ্টি করা সম্ভব পারমাণবিক বিদ্যুৎ। এক কাপড়ে শরীর ঢাকা, সেই কাপড়েই বিদ্যুৎ।

৩# পারমাণবিক প্রযুক্তিতে নির্মিত লুঙিটির পারমাণবিক ছিদ্র দিয়ে নির্বিঘ্নে এয়ার ফ্লো হবে। সাধারণ লুঙি বাতাস ঢোকায় শুধু নিচ দিয়ে, কিন্তু ইস্পাহানি মির্জাপুর টি ব্যাগের মতো এই লুঙিতে বাতাস ঢোকে চারপাশ থেকে! তাই লুঙির নিচের তাপমাত্রা থাকবে সবসময়ই নিয়ন্ত্রিত। ছোট ছোট এমন সুখের পরমাণু দিয়েই তো গড়ে উঠে একটি সুখী জীবন...

৪# সাধারণ লুঙির গিঁটে বিনা ওয়ার্নিংয়ে খুলে যাওয়ার প্রবণতা থাকলেও পারমাণবিক লুঙির গিঁট বাঁধা থাকে পারমাণবিক শক্তির সাহায্যে। ফলে পারমাণবিক বিস্ফোরন ছাড়া এই গিঁট খোলা যাবে না। রাতের বেলায় আপনার লুঙি থাকবে নিরাপদ পারমাণবিক বন্ধনে।

৫# পারমাণবিক লুঙির ভেতরে ফিশন ফিউশন প্রক্রিয়ায় চলতে থাকবে পরমাণুর ভাঙা-গড়ার খেলা। এই প্রক্রিয়ায় সৃষ্ট তাপশক্তি লুঙির ভেতরের ময়েশ্চারকে বাষ্পে রূপান্তরিত করবে, আর সে বাষ্পের চাপে লুঙি সবসময় থাকবে নিম্নমুখী হয়ে। ফলে দূর্ঘটনাবশত আপনার লুঙি যখন তখন উপরে উঠে যাবে না।

৬# লুঙিটির বিল্ট ইন রেডিয়েশন সিস্টেমের কারণে আপনি পাবেন নাইট ভিশন গ্লো। রাতের আঁধারে বাথরুম কিংবা ফ্রিজ- কোথাও যেতেই আর ফোনের টর্চ জ্বালাতে হবে না।

৭# স্পাইডারম্যান বা হাল্কের অরিজিন স্টোরি থেকে আমরা জানি যে, পারমাণবিক কাবজাবের জন্য সৃষ্ট রিঅ্যাকশনের ফলে তারা হয়ে উঠেছেন ফ্যাঞ্চাইজ সেরা সুপারহিরোতে। সেই থিওরি অনুযায়ী কোন এক ভাগ্যবান পারমাণবিক লুঙি ইউজার হয়তো বদলে যেতে পারেন ‘লুঙিম্যান’ নামক সুপারহিরোতে।

৮# ৭০এর দশক থেকে শুরু হওয়া ইউরোপ-আমেরিকার শীতল যুদ্ধ থেকেই সূচনা হয় বিশ্বব্যাপী নিউক্লিয়ার যুদ্ধের আশংকার। পারমাণবিক যুদ্ধ যদি শুরুই হয়ে যায়, তবে বাঙ্কারে না গিয়েও এই পারমাণবিক লুঙির ভেতরে আশ্রয় নেয়া যেতে পারে।
আপনার প্রিয় ব্যান্ড যদি হয়ে থাকে ইমাজিন ড্রাগন, তবে এই পারমাণবিক লুঙিই হবে আপনার প্রিয় পোশাক । এই লুঙি পরে আপনি মনের আনন্দে গুনগুন করতে পারবেন ‘I'm radioactive, radioactive’...

৯# পারমাণবিক লুঙির তেজস্ক্রিয়তার পার্শ্বপ্রতিক্রিয়া হিসেবে তাপ উৎপন্ন হওয়া স্বাভাবিক ঘটনা। তাই লুঙি পরার পর সৃষ্টি হওয়া অতিরিক্ত তাপের কারণে আপনাকে ‘হট’ বললেও ভুল হবে না। এতে করে ডেটিং ও বিয়ের বাজারে আপনার মূল্য কিছুটা বৃদ্ধি পাবে।

১০# এই লুঙির নিজস্ব রেডিওঅ্যাকটিভ সেন্সর আপনাকে দেবে 'অটো মালকোচা' সার্ভিস। যখন লুঙি মালকোচা বা কাছা করা দরকার, কষ্ট করে আপনাকে করতে হবে না। লুঙি নিজে নিজেই স্বয়ংক্রিয়ভাবে মালকোচা হয়ে যাবে!

 

২২১ পঠিত ... ১৭:৪২, জুন ৩০, ২০১৯

Top