এমন অলরাউন্ড পারফরম্যান্সের পরও সাকিব হেটার্সরা সাকিবকে নিয়ে যা বলতে পারে

৩৪৯ পঠিত ... ১৬:০০, জুন ২৫, ২০১৯

সাকিব আল হাসানের নাম সাকিব আল হাসান না হয়ে ‘সাকিব ঘোষ’ও হতে পারত! কারণ, কিছু ক্রিকেটভক্ত এবং সমর্থকদের মন্তব্যে মনে হয়, যত দোষ তা আসলে নন্দঘোষের নয়, সাকিবের! সাকিব আল হাসান যদি খারাপ খেলেন, তাহলে তো দুয়ো শুনতেই হয়। যখন নিজেকে পুরোপুরি উজাড় করে খেলেন, তখনও শুনতে হয় কিছু সমর্থকদের বিদ্রুপ! সাকিব ভালো খেলতে থাকলে দেখা যায়, সাকিবের ব্যক্তিগত জীবনের নানান দিক সামনে নিয়ে এসে নানাবিধ 'সমালোচনা' করা হয়। 

তবে কখনো কখনো সাকিব যখন নিজেকেই ছাড়িয়ে যেতে থাকেন, তখন এসব সমর্থকরা কোথাও নেই। অনেকেই ধারণা করেন, এ সময় তারা গর্তে লুকিয়ে পড়েন। কোন এক ম্যাচে চুন থেকে পান খসলেই শুরু হয়ে যায় 'সমালোচনা'। আবার এমনও দেখা গেছে, কোন ওয়ানডে ম্যাচে হয়ত প্রথম ইনিংসে ভালো করতে পারেননি, অথবা টেস্টের প্রথম দুইদিন খারাপ খেলেছেন। ব্যস, তারা নিজ ফর্মে ফিরে আসবেন। পরের ইনিংসে সাকিব ব্যাট বা বল হাতে ঠিকঠাক ফর্মে ফিরে এলেই তারা লুকিয়ে পড়তে শুরু করেন। 

সাকিব যেহেতু ভালোই খেলে চলেছেন দিনের পর দিন, তাই eআরকি এই 'হেটার্স'দের জন্য ভেবেছে কিছু লাইন! সাকিব ভালো খেললেও যেসব কথা বলতে পারেন এসব হেটার্সরা। অবশ্য নিচের এসব কথা প্রায়শই শোনা যায়।  



১. নিজে সেঞ্চুরি মারলে কি? লিটনকে দিয়া তো সেঞ্চুরি করাইতে পারে নাই!

২. এই ১২৪ রান নিয়ে এত মাতামাতির কী আছে? সাকিব আসলে যেই মানের প্লেয়ার, তার তো আড়াইশর নিচে রানই করা উচিৎ না! অন্যরা করে না! কই সাকিব করছে কোনদিন?

৩.  বিসিবি যত সুযোগ সুবিধা দেয়, তার মধ্যে এখানে ওখানে খেলে টাকা তো সাকিব কম কামাইতেছে না, এরপরও যদি মাত্র এই কয়টা সেঞ্চুরি থাকে তাইলে হবে?

৪. এখন এই ব্যাক টু ব্যাক সেঞ্চুরির জন্য কি জাতি এই কদিন আগেই, মানে ১৮৩৫ সালের ২৫ আগস্ট ইস্ট ইন্ডিয়া কোম্পানির সাথে সাকিবের খেলা ওই বাজে শট ভুলে যাবে? হায়রে গোল্ডফিশ মেমোরি!

৫. সাকিবের উচিৎ ছিল ১৫০০ রানের লিড নেয়া পর্যন্ত টিকে থাকা, ১১৬ করার পরপরই তার আউট হওয়া উচিৎ না, এটা কোনো দায়িত্বশীলতা না!

৬. যাই বলেন ভাই, সাকিব আর আগের মত নাই...!!!

৭. শততম টেস্টে সাকিবের সেঞ্চুরি নিয়ে হইচইয়ের কী হইছে? অন্য দলের প্লেয়াররা তো মাসে তিন চারবার করে শততম টেস্টে সেঞ্চুরি করে, আমাদের অন্য ব্যাটসম্যানরাও তো আগে করছে!

৮. একগাদা টিভি অ্যাড করবেন ভালো কথা, কিন্তু সব অ্যাডের একই এক্সপ্রেশন কেন? অভিনয়টা ভালোমত শিখে এসে বিজ্ঞাপন করবেন, শুধু ক্রিকেট জানলেই হয় না!

৯. সাকিবের মানের একটা বোলার বোলিং করতে নাইমা ছয় খায় কীভাবে? তুই যদি বোলিং করতে আইসা ছয়ই খাইলি, তাইলে ব্যাটিংয়ে সেঞ্চুরি কইরা কোনো লাভ আছে? আজাইরা!

১০. ১২৪ রান করা মানে কি ক্রিকেটের ব্যাকরণ ভুলে খেললেও ওকে? ঐ ম্যাচের ৩৬ নাম্বার ওভারের তিন নম্বর বলে যে তার ফুটওয়ার্ক ভুল ছিল, এটা নিয়ে দেখি কারো চোখেই পড়ে নাই!

১১. সাকিব যাই করুক আমার ভাল্লাগে না, ওর বউকেও আমি দেখতে পারি না। আমি ওয়েট করি কখন একটা ভুল করবে আর গাইল্লামু! ভালো করলে তখন আবার চুপ থাকি। বাট এগুলা বলে লাভ কী, সাকিবের সমালোচনা করলেই তো বলবেন আমি সাকিব হেটার!

১২. সাকিব পাঁচ উইকেট পাইছে এতে এত লাফানোর কী হইল? আরে সে একটা বোলার! সে উইকেট পাবে না? এইটাই তো তার কাজ!

১৩. সামনে আইপিএল না!? এখন তো ভালো খেলবেই, এইগুলা বুঝি না মাম্মা...?

১৪. সাকিব ম্যান অব দ্যা ম্যাচ হবে মানে? এইটা কিসের অলরাউন্ড পারফরম্যান্স? সাকিব কয়টা ক্যাচ ধরছে? কয়টা রান আউট করছে? স্টাম্পিং করছে একটাও কোনদিন? আর এতগুলা ভুল শট খেইলাও!

১৫. আমার সাকিবরে ভাল্লাগে জাস্ট সাকিবের বউরে ভাল্লাগে না... এইজন্য আমি ওর খেলাই দেখি না!

১৬. বলি সাকিব ভায়া, খালি ব্যাটিং-বোলিংয়ে ভালো করলেই হবে? রেস্টুরেন্ট যে দিয়েছেন একটা সেইটার খাবার তো মুখে দেওয়া যায় না। খেইলা এত কামাইতেছেন তাইলে আবার রেষ্টুরেন্টে এমন গলাকাটা দাম রাখেন কেন? সব জায়গায় খালি ব্যবসা।

১৭. সাকিব তো একটা বেয়াদব। কাউরে সালাম দেয় না। সেঞ্চুরি করলে আর পাঁচ উইকেট নিলেই তো আর সে বেয়াদবি করতে পারে না। 

১৮. সাকিব খালি বউ বউ করে। বউয়ের সাথে ফেসবুকে এত ছবি দেওয়ার কী আছে?

১৯. সাকিব বউয়ের রান্না করার জন্য সেঞ্চুরি করছে।

২০. (এইটা বোনাস) ইহকালের জন্য তো সেঞ্চুরি করলেন ভাই, পরকালেরর জন্য কী করলেন? কথাটা মাথায় রাইখেন, ভুলে যাইয়েন না। পরকালই আসল।

৩৪৯ পঠিত ... ১৬:০০, জুন ২৫, ২০১৯

Top