মিরপুর নিয়ে কেউ ট্রল করলে মিরপুরবাসীরা যে ১৫টি জবাব দেবেন

১৮২১৭ পঠিত ... ১৯:০৬, এপ্রিল ০৯, ২০১৯

ইদানিং ফেসবুক ও সোশ্যাল মিডিয়ায় বেশ কিছু পেজে মিরপুর নিয়ে প্রচুর 'ট্রল' করা হচ্ছে! ভাবখানা এমন যেন দেশের সব সমস্যা শুধু মিরপুরেই! ওরা কারা? হে সচেতন মিরপুরবাসী, ওদেরকে রুখে দিন। আর কীভাবে রুখবেন, তাই আপনাকে জানাচ্ছে eআরকি। মেট্রোরেলটা হওয়ার আগ পর্যন্ত মিরপুর নিয়ে কেউ ট্রল করলেই তাকে নিচের কোনো একটি কথা শুনিয়ে দিন। আর একবার মেট্রোরেলটা হোক...

 

১# যত টাকা দিয়েই টিকেট কাটুন না কেন, ধানমন্ডি-গুলশান-বনানী-বারিধারা কিংবা পুরান ঢাকাসহ যত অভিজাত এলাকাতেই থাকুন না কেন, ক্রিকেট খেলা দেখতে আপনাকে মিরপুরেই আসতেই হবে!

২# মিরপুরের ছেলেমেয়েদের সাথে নাকি কেউ বিয়ে করতে চায় না! বিয়ার সময় শাড়ি কিনতেও তাইলে বেনারসী পল্লী আইসেন না, অন্য কোথাও থেকে কিইনেন!

৩# ঢাকার এত দর্শনীয় স্থান থাকতেও আপনার আত্মীয়স্বজন তো দেশের বাড়ি থেকে মিরপুরের চিড়িয়াখানা দেখতেই আসে!

৪# মিরপুরে যতই পানি উঠুক, আমাদের সাঁতার শেখার জন্য সুইমিং কমপ্লেক্স আছে, সমস্যা নাই।

৫# মিরপুরের রাস্তাগুলাও মিরপুরবাসীদের মনের মতোই প্রশস্ত। এ কারণেই ৬০ ফিট এবং ৭০ ফিট, এই দুটি রাস্তাই মিরপুরে অবস্থিত।

৬# প্রাইভেট-পাবলিক ভার্সিটির সমতা প্রতিষ্ঠা করেছে একমাত্র মিরপুরই। পৃথিবীর একমাত্র 'না প্রাইভেট না পাবলিক' বিশ্ববিদ্যালয় অর্থাৎ বিইউপি-এমআইএসটি স্থাপিত হয়েছে মিরপুরেই।

৭# মিরপুরের এক বোটানিকাল গার্ডেনে যত গাছ আছে, পুরা ঢাকা শহর মিলায়েও তত নাই। মিরপুর নিয়ে ট্রল করার মুহূর্তে আপনি যে অক্সিজেনটা নিলেন সেটাও যে বোটানিকাল গার্ডেনের কোনো গাছ সাপ্লাই দেয় নাই, কে বলতে পারে!

৮# বই কিনতে মিরপুরবাসীদের জ্যাম ঠেলে আদৌ নীলক্ষেত যেতে হয় না। মিরপুর ১০ নম্বরেই রয়েছে একটি বৃহৎ নতুন-পুরানো বইয়ের বাজার।

৯# মিরপুরবাসীরা টাকা পকেটে না, জাদুঘরে রাখে! এবং সেই টাকা জাদুঘরেই রয়েছে পৃথিবীর একমাত্র ক্যাফেটেরিয়া, যেখানে মাত্র ২০ টাকায় এক কাপ কফি নিয়ে আপনি ৪-৫ ঘন্টা এসির মধ্যে বসে থাকতে পারবেন, আপনাকে কেউ কিছু বলবে না। এমন মহানুভবতা মিরপুর ছাড়া আর কোথায় মিলবে?

১০# মিরপুরবাসীরা শাবানার মতো, শত অভাব-অনটন ও কষ্টের পরও কখনো সংসার ছেড়ে যায় না!

১১# শর্টকাটে উত্তরা/এয়ারপোর্ট যেতে হলে মিরপুর হয়েই কালশী ফ্লাইওভারে উঠতে হবে! যান না বিশ্বরোড হয়ে উত্তরায়, দেখেন কতক্ষণ জ্যামে থাকতে হয়।

১২# মিরপুর নিয়ে এত ট্রল হওয়ার পরেও মিরপুরবাসীরা মাইন্ড করেন না, নিজেদের কষ্টের কথায় নিজেরাই হাহা দেন। মিরপুরবাসীদের এমন অসাধারণ সেন্স অফ হিউমার হবে, তাই স্বাভাবিক। বাংলাদেশের প্রথম কার্টুন-স্যাটায়ার ম্যাগাজিন উন্মাদের কার্যালয়টি যে মিরপুরেই অবস্থিত!

১৩# MIT কোথায় অবস্থিত? আপনি যদি প্রশ্নটি শুনেই সরাসরি উত্তর দিয়ে দেন 'আমেরিকার ম্যাসাচুসেটসে', তবে ভুল করবেন। মিরপুরে, জি, মিরপুরেও রয়েছে একটি এমআইটি। এটির পূর্ণরূপ- মিরপুর ইন্সটিটিউট অফ টেকনোলজি।

১৪# শেওড়াপাড়া যেমন মিরপুর, মিরপুর ডিওএইচএসও তেমনি মিরপুর, সেটা ভুলে যাবেন না।

১৫# মেট্রোরেলটা একবার শুধু হোক! মিরপুর থেকে ছেড়ে মেট্রোরেল অন্য এলাকায় পৌছাতে পৌছাতে দেখবেন বসার সিট পাবেন না, দাঁড়ায়ে যাইতে হবে!

১৮২১৭ পঠিত ... ১৯:০৬, এপ্রিল ০৯, ২০১৯

Top