অনলাইন পোর্টালগুলো যেভাবে আমাদের প্রতিদিনই বানিয়ে চলেছে এপ্রিল ফুল

১৭৭৩ পঠিত ... ১৮:৫২, এপ্রিল ০১, ২০১৯

আইনস্টাইন একদা বলেছিলেন, ইন্টারনেটে যা দেখবে তাই বিশ্বাস করবে না (এটিও আসলে ইন্টারনেটেই দেখা গেছে)। অনলাইন পোর্টালগুলো প্রতিদিনই এমন সব শিরোনামে কিছু খবর প্রকাশ করে, যা ভিত্তিহীন তো বটেই, ক্ষেত্রেবিশেষে শিরোনাম (থাম্বনেইল ছবিসহ) এবং ভেতরের খবর ততটুকুই এক রকম হয়, যতটুকু একরকম তামিম ইকবাল আর হান্নান সরকারের ব্যাটিং রেকর্ডস। এপ্রিল ফুল যদিও একদিনই, কিন্তু অনলাইন পোর্টালরা যেন প্রতিদিনই অনলাইনের পাঠকদের এপ্রিল ফুল বানিয়ে চলছে! বিভিন্ন ক্লিকবেইটে ধোঁকা খেয়ে আমাদের অনলাইন বিশেষজ্ঞ দল প্রস্তুত করার চেষ্টা করেছে কিছু স্যাম্পল অনলাইন পোর্টালের নিউজ। দেখুন তো, এমন সব শিরোনাম এবং আসল খবরের একেবারে ভুল উপস্থাপনে আপনিও নিয়মিত বোকা হচ্ছেন কিনা!

 

 

প্রেমের টানে পরপুরুষের হাত ধরে ঘর ছাড়লেন আনুশকা, আপসেট বিরাট কোহলি

 

বিস্তারিত: বলা হয়ে থাকে, প্রেম মানে না কোনো ধর্ম, মানে না কোনো জাত। তারই ধারাবাহিকতায় এবারে বলিউডের হার্টথ্রব নায়িকা আনুশকা শর্মা প্রেমে পড়েছেন পাঞ্জাবের এক সাধারণ ছেলের। দরিদ্র ফ্যামিলির সেই ছেলের ঘরে আপন কেউ নেই। গ্রামের বাজারে গান গেয়ে কোনোমতে পেট চালায় ছেলেটি। আর এই হতদরিদ্র সাধারন ছেলেকে ভালোবেসে তার হাত ধরে ঘর ছাড়লেম হালের জনপ্রিয় এই নায়িকা। আর এসবই ঘটেছে ফিলৌরি নামের একটা সিনেমায়। পাঞ্জাবের ছোট্ট শহর ফিলৌরিকে কেন্দ্র করে বানানো এই সিনেমাটিতে আনুশকা অভিনয় করেছেন এক সাধারণ গ্রাম্য মেয়ের চরিত্রে। আর তার বিপরীতে রকস্টার দিলজিৎ অভিনয় করেছেন দরিদ্র গায়কের ভূমিকায়।

এছাড়াও আরেকটি সূত্রে জানা যায়, আইপিএলে নিজেদের সর্বশেষ ম্যাচে সানরাইজ হাইদ্রাবাদের কাছে ১১৮ রানের বিশাল ব্যবধানে হেরে আপসেট বিরাট কোহলি।

 

আপনি এই মুহুর্তে আছেন মৃত্যুঝুঁকিতে, জেনে নিন বাচার উপায়

 

বিস্তারিত: আপনি নিশ্চিতভাবে জন্মসূত্রে একজন বাংলাদেশি নাগরিক। নিশ্চয়ই আপনার বিভিন্ন কাজ কর্ম করার উদ্দ্যেশে বাস, ট্রাক, রিক্সা বা মাইক্রোবাসে প্রতিদিন দেশের এক স্থান হতে অন্য স্থানে যাওয়া লাগে। আর তাই যদি হয়ে থাকে তাহলে আপনার জন্য দুঃসংবাদ। এই দেশে প্রতিনিয়ত ঘটছে নানা ধরনের সড়ক দুর্ঘটনা এবং মৃত্যুবরণ করছে অসংখ্য মানুষ। যেকোনো সময় আপনার যানবাহনটিও হতে পারে দুর্ঘটনার শিকার। অতএব সবসময় আপনিও থাকছেন মৃত্যুঝুকিতে। আর এই মৃত্যঝুকি থেকে বাচতে হলে আপনাকে সাবধানতা অবলম্বন করতে হবে এবং এর কোনো বিকল্প নেই।

 

আলিয়া ভাট আর বরুন ধাওয়ানের তিন মিনিট পনেরো সেকেন্ডের ভিডিও ফাঁস, অনলাইনে ভাইরাল

 

বিস্তারিত: সম্প্রতি অনলাইনে বের হওয়া আলিয়া ভাট আর বরুন ধাওয়ানের তিন মিনিট পনেরো সেকেন্ডের একটি ভিডিও নিয়ে হচ্ছে তোলপাড়। ইউটিউবে মাত্র এক সপ্তায় তেত্রিশ মিলিয়ন ভিউ পাওয়া এই ভিডিওটি মূলত তাদের আপকামিং সিনেমা কালাংক এর একটি গান। যেটার নাম, ঘর মোরে পারদেশিয়া।

এখনো না দেখে থাকলে ইউটিউবে গিয়ে দেখে নিন আলিয়া ভাট ও বরুন ধাওয়ানের এই সদ্য বের হওয়া আলোচিত গানের ভিডিওটি।

 

রাজধানী ঢাকায় সদ্য জন্ম নেয়া সন্তান খুন করলো মা কে

 

বিস্তারিত: না, ব্রাজিলের গহীন অরণ্য অথবা আফ্রিকার কোনো মরুভূমিতে নয়, উপরের ঘটনাটি ঘটেছে খোদ রাজধানী ঢাকাতে। রাজধানীর মিরপুরে জন্মের অল্প কিছুক্ষন পরেই নবজাতক বাচ্চাটি তার জন্মদাত্রী মা কে খুন করেছে নৃশংস কায়দায়। বাচ্চাটি তার মা কে কামড়ে খেয়ে ফেলে। কে এই বাচ্চা, কী তার পরিচয়; এমন এক তদন্তে বেরিয়ে এসেছে আসল তথ্য। নবজাতক বাচ্চাটি আসলে ছিলো একটি মাকড়সার বাচ্চা। আর জন্মের পর মা'কে খেয়ে ফেলার এই সিস্টেমটি প্রকৃতিগতভাবেই মাকড়সাদের মাঝে বিদ্যমান।

 

 

এবার কন্যা সন্তানের জন্ম দিয়েছেন একজন পুরুষ, দেখুন ছবিসহ

 

বিস্তারিত: হ্যা ভুল নয়, ঠিকই শুনেছেন। একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন একজন জলজ্যান্ত পুরুষ মানুষ। আর এই ঘটনাটি ঘটেছে চীনের মিয়াংচু প্রদেশে। আলোচিত এই পুরুষটির নাম শিন পিং পিং। এ বিষয়ে তার নিকট জানতে চাওয়া হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে আমাদের প্রতিনিধিকে জানান, 'আমি এবং আমার স্ত্রী দুজন মিলে জন্ম দিয়েছি একটি কন্যা সন্তানের। আমার স্ত্রী মেয়েকে গর্ভে ধারণ করেছে সুতরাং সে জননী এবং আমি তার বাবা বা জনক।'

তিনি আরো বলেন, ‘একটা বাচ্চা জন্মের পেছনে বাবা আর মা দুজনেরই সমান হাত থাকে৷ তাই আমার স্ত্রীও যেমন বাচ্চাটি জন্ম দিয়েছে তেমনি বললে ভুল হবে না যে আমিও বাচ্চাটি জন্ম দিয়েছি। শেষ খবর পাওয়া পর্যন্ত মা, বাবা, মেয়ে প্রত্যেকেই সুস্থ আছে।’

 

 

বিবাহ বন্ধনে আবদ্ধ নায়ক সিয়াম ও শবনম ফারিয়া

 

বিস্তারিত: ঠিকই শুনেছেন। সম্প্রতি বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন হালের নায়ক সিয়াম ও নায়িকা শবনম । শুরু করেছেন সংসারও। তবে তারা বিয়ে করেছেন আলাদা আলাদা মানুষকে। সিয়াম বিয়ে করেছেন দীর্ঘদিনের বান্ধবী অবন্তিকে আর শবনম ফারিয়াও বিয়ে করেছেন অন্য একজনকে!

১৭৭৩ পঠিত ... ১৮:৫২, এপ্রিল ০১, ২০১৯

Top