জয়া আহসানকে বিয়ে করতে হলে আপনার যে ৭টি যোগ্যতা অবশ্যই থাকতে হবে

১২৯৬৯ পঠিত ... ১৯:১৯, মার্চ ১৭, ২০১৯

সম্প্রতি জয়া আহসান একটি সাক্ষাৎকারে বলেছেন, পরিবার থেকে বিয়ের জন্য চাপ দেয়া হচ্ছে তাকে। এই খবর প্রকাশের সঙ্গে সঙ্গেই বাংলার জয়া আহসানভক্ত অবিবাহিত পুরুষরা (এবং বিবাহিতদের কেউ কেউও...) নড়েচড়ে বসেছেন! জয়া আহসান যদি পরিবারের চাপে পড়ে বিয়ে করেই ফেলেন, এই আশায় পাণিপ্রার্থী হয়ে অপেক্ষায় আছে বাংলার আপামর ব্যাচেলর সমাজ! কিন্তু জয়া আহসানকে বিয়ে, অতও সহজ নয় নিশ্চয়ই! সেজন্য আপনাকে কিছু যোগ্যতা অর্জন করতে হবে। কী কী যোগ্যতা অর্জন করা আবশ্যক, তা গবেষণা করে উদঘাটন করেছেন eআরকির এলিজিবল ব্যাচেলর দলের অন্যতম সদস্য নাজমুল হক

 

১# প্রথমেই প্রশাসনিক পর্যায়ে আপনার ভালো রকমের লিংক থাকতে হবে। বিয়ে যদি করেই ফেলেন, 'জয়া আহসানের বিয়েকে কেন বাল্যবিবাহ বলা হবে না' এই মর্মে হাইকোর্টে ইতোমধ্যে বেশ কিছু রিট জমা হয়ে যাওয়ার কথা! সর্বপ্রথম এই রিটের বিরুদ্ধে লড়ার যোগ্যতা আপনার অবশ্যই লাগবে! সেজন্য দরকার প্রশাসনিক সাপোর্ট, অথবা নিজে ব্যারিস্টার হলে ভালো। সুতরাং আজকেই এলএলবি কোর্সে ভর্তি হয়ে যেতে পারেন।

২# জয়া আহসানকে বিয়ে করতে হলে আপনাকে অবশ্যই প্রচুর ধৈর্যশীল ও সহনশীল হতে হবে। কারণ জয়া আহসানের আবেদন, সে তো পাইয়ের মানের মতো ধ্রুব! বিবাহিত হোক কিংবা অবিবাহিত, এই আবেদন কখনোই কমবে না। সেক্ষেত্রে তার উপর ক্রাশ খাওয়া লোকজনের সংখ্যা উত্তোরোত্তর বৃদ্ধি পাবে। এইসব দেখে অবশ্যই আপনার হিংসে হবে। সেই হিংসেকে নিয়ন্ত্রণ করার জন্য চাই ধৈর্যশক্তি এবং সহনশীলতা।

৩# জয়া আহসানকে বিয়ে করার সাথে সাথে চারপাশ থেকে আপনার দিকে আলোর গতিতে অভিশাপের তীর ছোড়া শুরু হবে। কারা তীর ছুড়বে, সেটা বুঝতেই পারছেন! (অন্য কেউ জয়া আহসানকে বিয়ে করলে আপনি যেমন ছুড়বেন!) সুতরাং আপনাকে অবশ্যই অভিশাপ-প্রুফ হতে হবে। নইলে বিয়ের দিনই আপনি অভিশাপে ধ্বংস হয়ে রূপকথার ইতিহাসে স্থান করে নিবেন।

৪# আপনাকে গর্জিয়াসের মধ্যে সিম্পল হইতে হবে। মানে বুঝেনই তো, আপনার বয়স তো বাড়বে ঠিকই, কিন্তু উনি এখন যেমন আছেন, পঞ্চাশ বছর পরেও তেমনই থাকবেন! এর মানে বছরের পর বছর আপনাকে চিরতরুণ থাকতে হবে। কীভাবে এমন গর্জিয়াসের মধ্যে সিম্পল থাকতে হয় তা জানার জন্য অনিল কাপুরের সাথে যোগাযোগ করতে পারেন।

৫# জয়া আহসান টানা তিন প্রজন্মের ক্রাশ! আপনার দাদা, বাবা/কাকা এবং আপনি, এই তিন প্রজন্মই কোন না কোন ভাবে জয়া আহসানের উপর ক্রাশ খেয়েছেন ও খাচ্ছেন! জয়া আহসানকে বিয়ে করতে হলে আপনাকে অবশ্যই তাদেরকে ত্যাগ করতে হবে! (বিয়ে করে ফেললে তারাই আপনাকে ত্যাগ করে দিবে)। সুতরাং ত্যাজ্য হওয়ার জন্য মানসিক প্রস্তুতি আপনার অবশ্যই থাকা চাই।

৬# মানসিকভাবে অনেক শক্ত হতে হবে আপনাকে। কারণ জয়া আহসানের বিয়ের দিন চারপাশ থেকে প্রচুর আত্মাহুতির খবর আসতে থাকবে। সবার সুইসাইড নোটে থাকবে আপনার নাম। টক শো গুলোতে এই বিপর্যয়ের জন্য আপনাকে দায়ী করা হবে। এমন পরিস্থিতিতে অবশ্যই আপনার নার্ভ শক্ত রাখার প্রয়োজন হবে। হার্ট অ্যাটাকে মরে গিয়ে জয়াকে বিধবা করলে পোলাপান আপনারে আস্ত রাখবে না!

৭# সবচেয়ে ভালো হয় আপনি যদি বিয়ে করে কয়েক বছর লম্বা হানিমুনে ইউনিভার্সের অন্য কোনো গ্রহে চলে যান। আমরা কয়েকদিন কান্নাকাটি করে, ফেসবুকে 'ফিরে আসো জয়া' হ্যাশট্যাগসহ স্ট্যাটাস দিয়ে ভুলে যাবো। আপনাকে উপরের কোন ধরণের প্যারাই নিতে হবে। ভীনগ্রহে সুখে শান্তিতে সংসার থাকবেন। মাঝে মাঝে একা একা লাগলে ভীনগ্রহের ফুটবলার মেসির সাথে বিকেলে চা খাবেন।

১২৯৬৯ পঠিত ... ১৯:১৯, মার্চ ১৭, ২০১৯

Top