যে ৫ ধরনের নারীকে ভুল করেও বিয়ে করবেন না

৮৭৮৭ পঠিত ... ২৩:২৩, মার্চ ০৮, ২০১৯

আমরা প্রায়ই নানান ফেসবুক পেজের বিভিন্ন পোস্ট মারফত জানতে পারি, যে কোন বিশেষ এলাকার মেয়েকে বিয়ে করবেন, বা কোন নামের মেয়েকে বিয়ে করবেন। এতে বিভিন্ন সুযোগ সুবিধা পাবেন সংসারে। কিন্তু কোন মেয়েকে বিয়ে করবেন না, এই ধরনের তথ্য কেউ আমাদের জানায় নি। তাই eআরকি ব্রাইডাল এক্সপার্ট টিম চালিয়েছে এক বিশেষ গবেষণা। চলুন দেখে নেই, কোন ধরনের মেয়েদের ভুল করেও বিয়ে করবেন না। 

১# বিবাহিত

বিয়ে করা একেবারেই অনুচিৎ এমন নারীর লিস্টে প্রথমেই থাকবে যে নারীর অলরেডি বিয়ে হয়ে গেছে, তার স্বামী জীবিত আছে এবং তার সুখে সংসার করছে৷ পাশাপাশি তাদের এক বা একাধিক বাচ্চাকাচ্চা কিংবা নাতিপুতিও আছে। এই ধরনের নারীকে বিয়ে করা উচিৎ না। নানারকমের আইনী জটিলতা এড়াতে এই ধরনের ভাবনা মাথা থেকে দূরে রাখুন।

২# মৃত

যে নারী ইতিমধ্যে ইহলোক ত্যাগ করেছে, মাটি দেয়া বা চিতায় পোড়ানো শেষ, তাকে বিয়ে করার কথা ভাবাও বোকামি হবে। কারন এতে করে প্রথমত ওয়েডিং প্ল্যানিং একদম একা একা করতে হবে, বিয়ের অনুষ্ঠানে তার সম্মতিসূচক কথাও শুনতে না পারার সম্ভাবনা বেশি, এবং ওয়েডিং ফটোগ্রাফি বেশিরভাগ মানুষের রুচির জন্য ভীতিকর হয়ে উঠবে। 

৩# কাল্পনিক চরিত্র

যেসকল নারীর বাস্তবে কোনো অস্তিত্ব নেই, শুধুমাত্র কবির কবিতা, লেখকের গল্প আর শিল্পীর আকা ছবিতেই আছে- এসব অবাস্তব কাল্পনিক নারীকে বিবাহ করা উচিত নয়।

৪. নারাজ

যে নারী আপনার মুখের উপর না বলে দিয়েছে। বলেছে সে আপনাকে পছন্দ করে না। মরে গেলেও আপনাকে বিয়ে করবে না। বিভিন্ন সিনেমায় হিরোরা এই না থেকে হ্যাঁ করে ফেলতে পারলেও রূপালী পর্দার বাইরে এই নিয়ম খাটে না। অসম্মতিতে বিয়ে করার চেষ্টা করলে নিকট ভবিষ্যতে আপনাকে জেলের ভাত খাওয়ার প্রস্তুতি নিতে হবে। এইধরনের নারীকে জোর জবরদস্তি করে বিয়ে করবেন না ভুলেও। 

৫# অপ্রাপ্তবয়স্ক

যদি 'হৈমন্তী' গল্প পড়ে মেয়েদের বিয়ের বয়সের স্ট্যান্ডার্ড নির্ধারণ করেন, তবে আপনার উদ্দেশ্যে বলতেই হবে, 'সেই দিন কি আর আছে, দিন বদলাইছে না!' এ ধরনের বিয়েতে আপনার মত, আপনার পরিবারের মত, মেয়ের পরিবারের মত, মেয়ের চাচীর শ্যালকের, কিংবা স্বয়ং মেয়ের সম্মতি থাকলেও এই বিয়ে করতে যাবেন না। বাংলাদেশের আইনে ১৮ বয়সের নিচের মেয়েদের অপ্রাপ্তবয়স্ক হিসেবে বিবেচনা করা হয়, এবং অপ্রাপ্তবয়স্ক মেয়েকে বিয়ে করা দন্ডনীয় অপরাধ। তাই এমন বিয়ে থেকে দূরে থাকা বাধ্যতামূলক।

 

আরো পড়ুন:
৮৭৮৭ পঠিত ... ২৩:২৩, মার্চ ০৮, ২০১৯

Top