পৃথিবীর আরও যে ১৩টি দুর্ঘটনার পেছনে বিএনপির নাশকতা রয়েছে

২১৫৯১ পঠিত ... ২০:২৯, ফেব্রুয়ারি ২৪, ২০১৯

২৩ ফেব্রুয়ারি শনিবার তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, ‘অগ্নিকাণ্ড নিয়ে ফখরুলের বক্তব্য বিএনপির নাশকতার ইঙ্গিত দেয়।’ তিনি আরও বলেন, ‘দেশে গণতন্ত্র নেই বলেই রাজধানীর চকবাজারের চুড়িহাট্টায় আগুন লেগেছে—বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনার সঙ্গে পেট্রলবোমা মেরে মানুষ হত্যার মতো বিএনপি কোনো নাশকতা করেছেকি না, খতিয়ে দেখা প্রয়োজন।’

চকবাজারের অগ্নিকাণ্ডের সঙ্গেও শেষ পর্যন্ত বিএনপির জড়িত থাকার সম্ভাবনা খুঁজে পেয়েছেন তথ্যমন্ত্রী। এই বক্তব্যে উৎসাহী হয়ে আমরাও পৃথিবীর ভয়ানক কিছু দুর্ঘটনা, দুর্যোগ ও অঘটনের সঙ্গে বিএনপির নাশকতার কোনো সম্পর্ক ছিল কিনা তা নিয়ে গবেষণায় বসেছিল আমাদের বিএনপির নাশকতা গবেষক দল। সেই গবেষণায় যেসব তথ্য পাওয়া গেছে, আপনি তা বিশ্বাস করতে পারবেন না!

 

১# পিসার টাওয়ার হেলানো

ইতালির পিসা প্রদেশে নির্মিত সুউচ্চ এই টাওয়ারটির বিশেষত্বই হচ্ছে এর এক পাশে হেলে পড়া। এর হেলবার কারণ হিসাবে ধারণা করা হয়, নির্মাণ কাজ চলাকালীন একাধিক ইতালিয়ান বিএনপি সমর্থক এর গায়ে হেলান দিয়ে ছবির মডেল হয়ে দাঁড়িয়ে ছিলেন। তখন ডিজিটাল ক্যামেরা না থাকায় চিত্রশিল্পীর তুলির উপরেই নির্ভর করতে হতো। এহেন দীর্ঘসময় হেলান দিয়ে দাঁড়িয়ে থাকার দরুন টাওয়ারটি আস্তে আস্তে একপাশে হেলে পড়ে।

 

২# সুনামি

ইন্দোনেশিয়ার সুমাত্রা উপকূলে ২০০৪ সালে এক বিএনপি নেতা স্নোরকেলিং করছিলেন। সেখানে খুব জোরে হাত পা চালানোর দরুন সমুদ্রের অভ্যন্তরীন ঢেউয়ের আন্দোলন ব্যাঘাতপ্রাপ্ত হওয়ার পর তা থেকে ভারত মহাসাগরে উৎপত্তি হয় সুনামি। একদল বিশেষজ্ঞ এমন মতামত দিয়েছেন।

 

৩# ডাইনোসর বিলুপ্তি

প্রাচীন যুগে বিশালায়তন ডাইনোসর বিলুপ্তির কারণ হিসেবে ধারণা করা হয়, এক বিএনপি সমর্থক জ্যোতিষের কাছ থেকে ডাইনোসররা খবর পায়, বছরের এক বিশেষ দিন কোন উল্কাপিন্ড হয় না। সেই কথায় ভরসা রেখে বাৎসরিক পিকনিকে ডাইনোসররা বের হওয়ার পর এক বিশাল উল্কাপিন্ডের আঘাতে তাদের বেশিরভাগ প্রজাতি ধ্বংস হয়ে যায়।



৪# বাংলার শেষ স্বাধীন নবাবের পতন

পলাশীর যুদ্ধে বাংলার শেষ স্বাধীন নবাব সিরাজ-উদ-দৌলার বিরুদ্ধে মীরজাফরের বিশ্বাসঘাতকতার কারণেই তার পরাজয় ঘটে। ক্লাইভ ও মীরজাফর এই ষড়যন্ত্র পরিকল্পনার আগে তারা পায়েস খেয়ে নিয়েছিলেন। আর পায়েস তৈরি করা হয় চাল থেকে। আর চাল আসে ধান থেকে। সুতরাং ধানের শীষ থেকেই তারা ক্ষুধা নিবারণ করে এই ষড়যন্ত্র করেছিলেন। অর্থাৎ সিরাজ-উদ-দৌলার পতনে ভূমিকা রয়েছে বিএনপি।



৫# পম্পেইয়ের অগ্ন্যুৎপাত

৭৯ খৃষ্টাব্দে ভয়াবহ অগ্ন্যুৎপাতের সময় কিছু সরকারি নথিপত্র ঘাঁটাঘাঁটি করে জানা যায় যে, অগ্ন্যুৎপাতের দিন বিএনপির পম্পেই শাখা কর্তৃক ডাকা একটি হরতালের সমর্থনে পম্পেইবাসী নিজ নিজ বাসস্থানে অবস্থান করছিলেন। ফলে দুর্যোগের শুরুতে ওয়ার্নিং না পাওয়ায় তাদের আগ্নেয়গিরির লাভার কবলে পড়তে হয়।

 

৬# ৮৮র বন্যা

বাংলাদেশের ইতিহাসে ১৯৮৮ সালের বন্যা একটি অন্যতম ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগ। এর ব্যাকগ্রাউন্ড চেক করার পর জানা যায় যে, জনৈক বিএনপি কর্মী তার পানির ট্যাপ বন্ধ করতে ভুলে যাওয়ায় জলাবদ্ধতার সূচনা হয়। পরবর্তীতে ভারি বর্ষণে সেই পানি ফুলে ফেঁপে বন্যার রূপ ধারণ করে।

 

৭# বাংলাদেশের ৩ বলে ২ রানের পরাজয়

২০১৬ সালে অনুষ্ঠিত টি২০ বিশ্বকাপের বাংলাদেশ ও ভারতের মধ্যকার ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে সেই ম্যাচে ইন্ডিয়া ১ রানের ব্যবধানে জয়লাভ করে। শেষ ওভারে ৩ বল ২ রানের সিচুয়েশনে এসেও বাংলাদেশ হেরে যায়। এরকম হারের কারণ সন্ধানের পর দেখা যায়, সেইদিন স্টেডিয়ামে বিএনপি নেতাকর্মীরা ব্যাটসম্যানদের চার ছক্কা মারার জন্য প্রবলভাবে উৎসাহিত করছিলো। তাই মনোঃসংযোগ হারিয়ে তারা আউট হয়ে যায়।

 

৮# ওজোন লেয়ার ছিদ্র

ক্ষতিকর আল্ট্রাভায়োলেট রশ্মি থেকে নিরাপত্তা দেয় পৃথিবীর চারপাশে থাকা ওজোন লেয়ার। আর সেই লেয়ার অনেক স্থানেই ক্ষতিগ্রস্থ হয়েছে বলে বিজ্ঞানী ও গবেষকরা জানিয়েছেন। এর নেপথ্যে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার ব্যাপকহারে হেয়ার স্প্রে ব্যবহার দায়ী বলে অনেকেই দাবী করছেন।

 

৯# আটলান্টিস নগরী ডুবে যাওয়া

পৌরাণিক উপকথায় আটলান্টিস নামে এক হারিয়ে যাওয়া সভ্যতার কথা বলা হয়েছে। একটি আস্ত সভ্যতা হারিয়ে যাওয়ার পেছনে কারণ খুঁজতে গিয়ে জানা যায়, বিএনপির প্রবল আন্দোলনের খরস্রোতে টিকতে না পেরে এই নগরী আটলান্টিক মহাসাগরের নিচে তলিয়ে যায়।

 

১০# টাইটানিক ডুবি

তৎকালীন সময়ে সবচেয়ে বড় আধুনিক ও বিলাসবহুল যাত্রীবাহী জাহাজ ছিলো টাইটানিক। ১৯১২ সালে জাহাজটি তার প্রথম সমুদ্রযাত্রার সময় ডুবে যায়। যথাযথ তদন্তের পর এখানেও বিএনপির যোগসাজশের সম্ভাবনা পাওয়া গিয়েছে। টাইটানিক নিয়ে নির্মিত জেমস ক্যামেরনের মুভিতে দেখা যায়, জাহাজের নিচতলায় মাত্রাতিরিক্ত লাফালাফি করছিলো একশ্রেনীর পাজি বিএনপি কর্মী। তাদের নাচের তালে ব্যালেন্স হারিয়ে চায়ের কাপে টি ব্যাগের মতো সমুদ্রে ডুবে যায় টাইটানিক।

 

১১# ভাইব ব্যান্ডের ভাঙন

২০০৭ সালে চেনা জগৎ এলবামের মধ্য দিয়ে বাংলাদেশের আন্ডারগ্রাউন্ড মিউজিকের জগতে ভাইব ব্যান্ডটি ছিলো অন্যতম জনপ্রিয় নাম। কিন্তু ২০০৮ সালের পর ভেঙে যায় এই ব্যান্ডটি। বাংলাদেশি রক ও মেটাল ফ্যানরা এখনো ভাইবের অনুপস্থিতি মেনে নিতে পারে নি। তাদের এ ভেঙে যাওয়ার পেছনে বিএনপির অবদান থাকতে পারে বলে ধারণা করা হয়। সেই সময় বিএনপির কোন হরতাল, মিছিল সমাবেশ না থাকায় কোন অঘোষিত ছুটিও কেউ ভোগ করতে পারতো না কেউ। আর ভাইব ব্যান্ডের মেম্বাররা নিজেদের ব্যস্ত শিডিউলের মাঝে ব্যান্ড প্র্যাকটিসের সময় বের করতে পারতেন না। হরতাল হলেই তারা প্র্যাকটিস প্যাডে জ্যাম করতে পারতেন। এভাবে সময়ের অভাবে তাদের মধ্যে নানারকমের টানাপোড়নের সৃষ্টি হয়। এভাবে ভেঙে পড়ে ভাইব ব্যান্ড। .

 

১২# মসলিনের বিলুপ্তি

মসলিন কাপড় বাংলার ঐতিহ্য ও ইতিহাসের সাথে ওতপ্রোতভাবে সম্পৃক্ত। এর খ্যাতি ছিলো পৃথিবী জুড়ে। কিন্তু কালের আবর্তে তা হারিয়ে গেছে। বিএনপি সমর্থকদের অনলাইন তর্কে মসলিন ত্যানা পেঁচানোর অতিরিক্ত প্রবণতার কারণেই মসলিনের বিলুপ্তি ঘটেছে বলে ধারণা করা যেতে পারে।

 

১৩# মালয়েশিয়াগামী বিমান নিখোঁজ

মালয়েশিয়াগামী সেই বিমানের নিখোঁজ হওয়ার কাহিনী আমরা সবাই কম বেশি জানি। কিন্তু কেন হয়েছিল, সেটা কি জানা আছে? সেই বিমানে করে যাচ্ছিলেন বিএনপির জ্যেষ্ঠ নেতা ইলিয়াস আলী। কিন্তু তিনি যাত্রাপথে গুম হয়ে যান। যেহেতু তিনি বিমানে ছিলেন, তাই বিমানসুদ্ধই গুম হয়ে গিয়েছিলেন! তাই মূলত এই ঘটনার পেছনে মূলত দায়ী বিএনপিই!

২১৫৯১ পঠিত ... ২০:২৯, ফেব্রুয়ারি ২৪, ২০১৯

Top