বাংলাদেশে ক্যাটজিলা : আপনার শহরে যদি ঘুরে বেড়াতো এক দানবাকৃতি বিড়াল

১৭৫২ পঠিত ... ১৫:২৪, জানুয়ারি ৩০, ২০১৯

মনিবকে খুব একটা পাত্তা না দিলেও পোষা প্রাণি হিসেবে বিড়ালের জনপ্রিয়তা আকাশছোঁয়া। কিন্তু ধরুন, আকাশছোঁয়া আকৃতির বিড়াল ঘুরে বেড়াচ্ছে চারপাশে। তখন ব্যাপারটা কেমন হতো?

ভেবে দেখুন, শহরের বড় রাস্তা আটকিয়ে বিড়াল বসে আছে, কিংবা অনেক উঁচু কোন বিল্ডিং এর উপর থেকে দানবাকৃতির কোন বিড়াল উঁকি দিয়ে আপনাকে দেখছে। বাস্তবে এমন কিছু না হয়ে গেলেও, অনলাইনে এমনসব বিড়ালের ছবিই ঘুরে বেড়াচ্ছে বেশ কিছুদিন ধরে। সম্প্রতি ফেসবুক ও ইনস্টাগ্রামে কিছু দানবাকৃতির বিড়ালের ছবি ঘুরে বেড়াতে দেখা গেছে। এসব ছবিতে দেখা গেছে পৃথিবীর বিভিন্ন প্রান্তের ব্যস্ততম কিছু রাস্তা, জনপ্রিয় কিছু স্থাপনায় কাল্পনিক ডায়নোসর গডজিলার মতোই বসে আছে বিশাল আকৃতির সব বিড়াল। এই বিড়ালদের নাম দেওয়া হয়েছে ‘ক্যাটজিলা’।

এসব দেখে হয়ত অনেকেই ভেবেছেন, যদি বাংলাদেশের অনেক জায়গায় এমন ক্যাটজিলা দেখা যেত, তাহলে ব্যাপারটা মন্দ হতো না। আর সেটিই করেছেন সাফায়াত হোসেন পিয়াস। নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র পিয়াস আমাদের চেনাজানা বেশ কিছু জায়গায় কল্পনা করেছেন এসব ‘ক্যাটজিলা’দের। কখনো ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, কখনো মিরপুরের হোম অফ ক্রিকেটে তো কখনো তার নিজের বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে বসিয়েছেন এসব দানব বিড়ালদের। সাফায়াত হোসেন পিয়াসের ফটোশপ করা বাংলাদেশি ক্যাটজিলার ছবিগুলো আজ থাকছে eআরকির পাঠকদের জন্য।

 

১#
টিএসসি

 

২#

 

৩#
শেরে বাংলা স্টেডিয়াম, মিরপুর

 

৪#
বঙ্গোবন্ধু নভোথিয়েটার, ঢাকা

 

৫#
কমলাপুর রেল স্টেশন, ঢাকা

 

৬#
যমুনা ফিউচার পার্ক, ঢাকা

 

৭#
শাপলা চত্বর, ঢাকা

 

৮#
নোয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের হল

 

৯#
নোয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় একাডেমিক ভবন

 

 

১০#
নোয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় জিরো হল

 

১১#
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

 

১২#
নোয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবন

১৭৫২ পঠিত ... ১৫:২৪, জানুয়ারি ৩০, ২০১৯

Top