নাজমুল হুদার জীবন নিয়ে নির্মিত হচ্ছে লায়ন কিংয়ের সিকুয়্যাল 'দ্য হুদা কিং'

৮৫ পঠিত ... ১৭:০৭, ডিসেম্বর ২৮, ২০১৮

ঢাকা-১৭ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সিংহ প্রতীক পেয়ে নাজমুল হুদা বলেছেন, ‘সিংহ যেমন বনের রাজা, আমিও গুলশানের রাজা হতে চাই। আমি এ নির্বাচনে জিতব।’ ঢাকার বিভাগীয় রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রতীক পাওয়ার পর তিনি সাংবাদিকদের এসব কথা বলেন (সূত্র: প্রথম আলো)।

এই খবর ছড়িয়ে পড়ে গুলশান এবং ঢাকা পেরিয়ে সমগ্র বাংলাদেশে, এমনকি বাংলাদেশের বাইরে আন্তর্জাতিক অঙ্গনেও সাড়া পড়ে গেছে। ওয়াল্ট ডিজনি স্টুডিওর এক প্রতিনিধি খবরটি দেখামাত্র উচ্ছ্বসিত হয়ে আমাদের সঙ্গে যোগাযোগ করেন। তিনি প্রথমেই হিপনোটাইজড ব্যক্তির মতো বিস্মিত হয়ে 'রাজা... রাজা... রাজা' বলতে থাকেন। এই পর্যায়ে আমাদের একটি পুরানো ক্লাসিক বাংলা বিজ্ঞাপনের কথা মনে পড়ে যায়। এরপর তিনি নিজেকে সংযত করে বলেন, 'লায়ন কিং মুক্তির পর আমরা এরপর কী বানাবো তা নিয়ে খুবই কনফিউজড ছিলাম। হুদা সাহেব আমাদেরকে দারুণ আইডিয়া দিয়েছেন। ডিজনির নেক্সট প্রজেক্টটি হতে যাচ্ছে নাজমুল হুদা স্যারের বায়োপিক, "দ্যা হুদা কিং"। এটি হবে একই সঙ্গে লায়ন কিংয়ের সিকুয়্যাল।'

এটি বলামাত্র উচ্ছ্বাসের চোটে তার হাত থেকে ফোন পড়ে গিয়ে লাইনটি কেটে যায়। এরপর তিনি আমাদের প্রতিনিধি মেসেঞ্জারে নক দিয়ে বলেন, 'বিএনপি থেকে বেরিয়ে গেলেন তৃণমূল বিএনপিতে, তারপর হয়ে উঠলেন গুলশানের রাজা, মানে রাজাদের রাজা। কেউ মানে না, কিন্তু সে রাজা, অর্থাৎ হুদাই রাজা! এই সাফল্যের উপাখ্যান তো লায়ন কিংয়ের সিম্বার গল্পকেও পেছনে ফেলেছে। তাই সিকুয়ালের বেস্ট চরিত্র হিসেবে হুদা সাহেবকেই বেছে নিলাম।'

এটি এনিমেটেড ফিল্ম হবে নাকি লাইভ একশন, এমন প্রশ্ন করলে তিনি জানান, 'অবশ্যই লাইভ একশান। দিস ইলেকশন ভেরি ইম্পর্টেন্ট ইলেকশন, একশান একশান ডাইরেক্ট একশান...' এ পর্যায়ে তিনি আরো উচ্ছ্বাসের চোটে মূর্ছা যান বলে আমাদের প্রতিনিধি ধারণা করে নিয়েছেন।

এদিকে গুলশান এলাকা পেতে যাচ্ছে নতুন রাজা, গুলশানের বাসিন্দারাও নিশ্চয়ই অভিভূত। হুদার আসন্ন 'রাজত্বের' ঘোষণার পর গুলশানের অলিগলি নানান রাস্তায় বিভিন্ন আনন্দমিছিল দেখা যায়। নতুন রাজাকে স্বাগত জানাতে কেউ কেউ পিকআপে সাউন্ড সিস্টেমে বাংলাদেশের একটি ক্লাসিক বিজ্ঞাপন বাজাতে থাকেন। নতুন রাজা পেতে যাচ্ছেন, কেমন লাগছে, এমন প্রশ্নের উত্তরে মিছিলের একজন গেয়ে ওঠেন সেই বিজ্ঞাপনের গান- 'ভরসার নাম রাজা, আস্থার নাম রাজা...'!

৮৫ পঠিত ... ১৭:০৭, ডিসেম্বর ২৮, ২০১৮

আরও eআরকি

পাঠকের মন্তব্য

 

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।

আইডিয়া

কৌতুক

গল্প

সঙবাদ

স্যাটায়ার


Top