গণপরিবহনে যাতায়াতের মাধ্যমে অভিনয়ে ফিরলেন তারানা হালিম

১৫৪০১পঠিত ...১৯:৪১, সেপ্টেম্বর ১২, ২০১৮

দীর্ঘ বিরতির পর আবারও অভিনয়ে ফিরলেন এক সময়ের পর্দা কাঁপানো অভিনেত্রী এবং বর্তমানে দেশের তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম। গতকাল ১২ সেপ্টেম্বর, রাজধানীতে একটি যাত্রীবাহী লোকাল বাসে তাকে নতুন এক চরিত্রে অভিনয় করতে দেখা যায়।

অফিস শেষে সচিবালয় থেকে বের হয়ে পুরানা পল্টনে এসে বাসে উঠেন তারানা হালিম। সারা দিনের ক্লান্তিময় অফিস শেষ করেই নতুন চরিত্রে নেমে পড়েন তথ্য প্রতিমন্ত্রী। পুরানা পল্টন থেকে গুলশানের নিজ বাসভবনের উদ্দেশ্যে বাসে চেপে বসেন তিনি। অন্য সকল সাধারণ মানুষের মতই শব্দ দূষণ, যানজট এবং ধূলা বালি ঠেলে বাসে চড়ে আসেন। বাসে মন্ত্রীর সাথে ছিলেন তার এপিএস এবং পিও।

তারানা হালিমের সহঅভিনেতা হতে পেরে যারপরনাই আনন্দিত হয়েছেন বাসের সাধারণ যাত্রীরা। বাসে থাকা একজন যাত্রী eআরকিকে বলেন, ‘এত বড় একজন মানুষ আমাদের সাথে একই বাসে উঠেছেন, তার অভিনয়ে আমাদেরকেও অংশ নেয়ার সুযোগ করে দিয়েছেন, এমনটা স্বপ্নেও কখনো ভাবিনি।’

রাজনীতি থেকে আবারও অভিনয় জগতে আসাটা একদমই নতুন না। এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়েদুল কাদের লোকাল বাসে চড়ে জনদরদী নেতার চরিত্রে অভিনয় করেন। কিন্তু তিনি কিছুদিন ধরে মডেলিংয়েই বেশি মনোযোগ দেয়ায় 'গণমানুষের নেতা' চরিত্রে নতুন কোন অভিনেতা পাওয়া যাচ্ছিল না। এই সংকটকালে তারানা হালিমের মতো বর্ষীয়ান অভিনেত্রীর আবারও ভিনয়ে ফিরে আসা এই শূন্যস্থান পূরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে সংস্কৃতি সমালোচকদের ধারণা।

এ সম্পর্কে অ্যাক্টর টার্নড মডেল কাম রাজনীতিবিদ ওবায়দুল কাদেরের অনুভুতি জানতে চাওয়া হলে তিনিও অভিনয়ে ফেরার আশা ব্যক্ত করে বলেন, 'বাসে ওঠার কোনো সঙ্গী পাচ্ছিলাম না বলে অনেকদিন মাঠে নামিনি। একা একা কি এত দীর্ঘ জ্যামের পথ পার হওয়া যায়! তারানা আপাও বাসে চড়া শুরু করায় ভাবছি আবারও বাসেই চলাফেরা করবো।'

তবে নিয়মিত এই অভিনয়ে অংশ নেয়াটা মন্ত্রীর জন্য অনেক কঠিন হবেই বলে ভাবছেন রাজনীতি বিশ্লেষকরা। বিশেষজ্ঞদের মতে, গতিশীল এই শহরে অনভ্যস্ত যে কেউই রাস্তার গতির সাথে তাল মিলিয়ে চলতে হিমশিম খেয়ে যাবেন।

১৫৪০১পঠিত ...১৯:৪১, সেপ্টেম্বর ১২, ২০১৮

আরও

পাঠকের মন্তব্য

 

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    আপনার পরিচয় গোপন রাখতে
    আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।

    আইডিয়া

    গল্প

    রম্য

    সাক্ষাৎকারকি

    স্যাটায়ার

    
    Top