বাংলাদেশের Goal-E উৎসব ফিফার অফিশিয়াল পেজে

৩৮৫ পঠিত ... ২১:৫৭, জুলাই ০৯, ২০১৮

বিশ্বকাপের মাঠে নেই বাংলাদেশ! কিন্তু বিশ্বকাপে নেই, তা কি বলা চলে? বিশ্বকাপের উন্মাদনায় বিশ্বকাপে খেলা দেশগুলোর চাইতে কোথাও পিছিয়ে নেই আমাদের ফুটবলভক্তরা! বাংলাদেশের মানুষের ফুটবল বিশ্বকাপ নিয়ে উন্মাদনাকে উৎসবে রূপ দেয়ার জন্যই পুরান ঢাকার কলতাবাজারে গত ৭ জুলাই আয়োজিত হয় World Cup Goal-E Fest 2018। বিশ্বকাপকে ঘিরে পুরো বিশ্বের মাতামাতিতে বাংলাদেশের মানুষেরও একাত্ম হওয়ার এই খবর কিন্তু ঠিকই পৌঁছে গেছে গোটা বিশ্বের ফুটবলপ্রেমীদের কাছে। ফিফা ওয়ার্ল্ড কাপের অফিশিয়াল ফেসবুক পেজে Goal-E Fest এর ছবিসহ বলা হয়েছে এদেশের বিশ্বকাপ জ্বরের কথা। আর এই উৎসবের আয়োজন eআরকি ডটকম এবং জানালা বাংলাদেশ।

 



২০১৪ সালে প্রথমবারের মতো পুরান ঢাকার কলতাবাজারের লবণ গলিতে আয়োজন করা হয় Goal-E Fest এর৷ উৎসবের উদ্দেশ্য ছিল একটি গলিকে বিশ্বকাপের রঙে রাঙিয়ে তোলা। উৎসবের মাত্রা ছিল এমনই যে এরপর গলিটি পরিচিতি পেয়ে যায় 'বিশ্বকাপ গলি' নামে! চার বছর পর বিশ্বকাপ গলির প্রতিটি দেয়াল আবারো 'আপডেট' হলো নতুন বিশ্বকাপের রঙে! গ্রাফিতি, ফ্ল্যাশমব, প্রিয় ফুটবলারদের কসপ্লে, সাইকেল স্টান্ট ইত্যাদি নানান আয়োজনে মুখর হয়ে ওঠে ফুটবল বিশ্বকাপ উন্মাদনার জন্য উৎসর্গ করা এই একটি দিন! শুধু ঢাকার লোকেরাই নয়, ঢাকার বাইরে থেকেও ফুটবলভক্তরা ছুটে এসেছিলেন এই উন্মাদনায় যোগ দিতে! ফেসবুক এবং সোশ্যাল মিডিয়ার কল্যাণে আমাদের এই উন্মাদনা পৌঁছে গেছে বিশ্বের দরবারেও!

 

ফিফার অফিসিয়াল পেজ থেকে পোস্ট হওয়া আমাদের গোল-ইর খবর!

ফিফা ওয়ার্ল্ড কাপের অফিশিয়াল ফেসবুক পেজে Goal-E Fest এর চারটি ছবি দিয়ে লেখা হয়, 'যদিও বাংলাদেশ ফুটবল দল কখনও বিশ্বকাপে কোয়ালিফাই করতে পারেনি, তবুও বিশ্বকাপ জ্বর ঠিকই পেয়ে বসেছে বাংলাদেশের মানুষকে। এটি এমন একটি দেশ যেখানে রয়েছে দুর্দান্ত কিছু ফুটবলপ্রেমী।' এই পোস্টে দেশ বিদেশের ফুটবল ভক্তরা বাংলাদেশের এমন উন্মাদনা ও উৎসবকে সাধুবাদ জানিয়ে কমেন্ট করেছেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত পোস্টটি শেয়ার হয়েছে ১৮৭৩২ বার আর লাইক পেয়েছে ৬৫ হাজারেরও বেশি। এখানে ক্লিক করে দেখতে পারবেন ফিফা পেজে শেয়ার করা ছবি।

 

৩৮৫ পঠিত ... ২১:৫৭, জুলাই ০৯, ২০১৮

আরও

পাঠকের মন্তব্য

 

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।

আইডিয়া

গল্প

রম্য

সাক্ষাৎকারকি

স্যাটায়ার


Top