এবার রোবট সুফিয়ার সৌদি নাগরিকত্ব বাতিলের দাবি বাংলাদেশ ইসলামিক পার্টির

৫১৪পঠিত ...০৮:৪০, ডিসেম্বর ০৭, ২০১৭

রোবটকন্যা সৌদি নাগরিক সোফিয়া বাংলাদেশ সফরে আসার পর থেকেই তাকে নিয়ে চলছে নানা রকম আলোচনা। কেউ কেউ রোবটকে দেখে মুগ্ধ হচ্ছেন, কেউ একটি মেশিনকে এভাবে মানুষের মতো সম্মান দেয়াটাকে মানতে পারছেন না কিছুতেই। এর মধ্যে বাংলাদেশ ইসলামি পার্টি (বিআইপি) জানিয়েছে আরেক নতুন দাবি! রোবট সোফিয়ার সৌদি নাগরিকত্ব বাতিল করে তাকে ক্ষমা প্রার্থনা করতে বলছে এই দলটি। 

বিআইপি মহাসচিব মো. কামরুল আহসান স্বাক্ষরিত ফেসবুকে ছড়িয়ে পড়া এক প্রেস বিজ্ঞপ্তিতে তাদের দাবী, বাংলাদেশে আগত রোবট সোফিয়াকে সৌদি সরকার নাগরিকত্ব প্রদান করেছে, যা ইসলাম ধর্মের সাথে ঘোর বিরোধী কাজ। রোবট একটি মানবসৃষ্ট বস্তু, কিন্তু রোবটকে নাগরিকত্ব দেয়া মানে নাগরিকদের সমপরিমাণ সম্মান দেয়া, যা আঘাত হেনেছে মুসলিম নাগরিকদের হৃদয়ে। এসব কারণে সৌদি সরকার যেন সোফিয়ার নাগরিকত্ব বাতিল করে এমন গর্হিত কাজের জন্য সৃষ্টিকর্তার নিকট ক্ষমা প্রার্থনা করে।  

বিজ্ঞপ্তিটির ছবি ফেসবুকে দেয়া হলে সেখানে অবশ্য পড়েছে মজার সব কমেন্ট। একজন লিখেছেন, 'দ্রুত এ ব্যাপারে সোফিয়ার মন্তব্য জানা দরকার।' অনেকে আবার এটাকে শুধুমাত্রই প্রচারের একটা অজুহাত ভাবছেন। একজনের কমেন্ট--'যাক! ফাঁকে সংগঠনটির নামটা একটু জানলো মানুষ।'

৫১৪পঠিত ...০৮:৪০, ডিসেম্বর ০৭, ২০১৭

আরও

পাঠকের মন্তব্য

 

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    আপনার পরিচয় গোপন রাখতে
    আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।

    আইডিয়া

    গল্প

    রম্য

    সাক্ষাৎকারকি

    স্যাটায়ার

    
    Top