সোফিয়ার বয়ফ্রেন্ড হতে চাই : একান্ত সাক্ষাৎকারে জনৈক ম্যানিকিন

৩৭৮পঠিত ...০৮:০৬, ডিসেম্বর ০৭, ২০১৭

সৌদি কন্যা রোবট সোফিয়া এখন ঢাকায়। বাংলাদেশ নিয়ে মিডিয়ার সঙ্গে কথা বলে সে জানিয়েছে, বাংলাদেশ তাঁর দারুণ লেগেছে। এরই মধ্যে তাকে দেখা গেছে সাদা-হলুদ জামদানী সালোয়ার কামিজে। ঢাকার নামীদামী ব্যক্তি থেকে শুরু করে আমজনতা একনজর সোফিয়াকে দেখতে হুমড়ি খেয়ে পড়ছে। এরই মধ্যে জানা গেছে এক নতুন তথ্য। সোফিয়ার ওপর ক্রাশ খেয়ে বসে আছে জনৈক পুরুষ ম্যানিকিন। 

আমাদের রাঙ্গামাটি প্রতিবেদক ফয়সাল আজিম সোফিয়ার সঙ্গে সেলফি তোলার জন্য প্রয়োজনীয় 'ডিজিটাল' কস্টিউম কিনতে রিজার্ভ বাজারের এক শপিং মলে গেলে তার দেখা হয় সোফিয়ার এই গোপন প্রেমিকের সঙ্গে। আলাপচারিতায় জানা যায়, তার নাম মো. গাউসুল মিয়া হলেও নিজেকে সে মাফিয়া নামে পরিচয় দিতে আগ্রহী। 

মাফিয়ার ছবি: ফয়সাল আজিম

eআরকি: আপনার নাম মাফিয়া?

ম্যানিকিন মাফিয়া: জ্বি। আমি নিজেই এই নামটা রেখেছি। সোফিয়ার নামের সাথে মিল রেখে। একদিন সবাই আমাকে দেখিয়ে বলবে, 'ওই যে, সোফিয়ার বয়ফ্রেন্ড মাফিয়া!' (লাজুক হাসি) 

eআরকি: সোফিয়াকে কীভাবে দেখলেন?

মাফিয়া: ভাই দোকান ছোট হতে পারে, তবে টিভি আমাদের দোকানেও আছে। কয়েকদিন ধরে তো যেই চ্যানেলই দেই, ওকেই দেখি। চোখ খুললেও ওকে দেখি, চোখ বন্ধ করলেও...ও স্যরি, আমার তো চোখ বন্ধ হয় না। বন্ধ হলেও অবশ্য তাকেই দেখতাম! 

eআরকি: সোফিয়ার কোন ব্যাপারটি ভালো লেগেছে?

মাফিয়া: ভালো লাগা তো সবই! তবে সবচেয়ে ভালো লেগেছে ওর চুল! জীবন'দা যেন একে নিয়েই লিখেছিলেন... 

eআরকি: মাফিয়া, আপনি মনে হয় রোবট ভেবে অন্য মানুষের প্রেমে পড়ছেন, সোফিয়ার চুল নেই!

মাফিয়া: এইটাই তো ভালো লেগেছে। আমারও চুল নাই, ওরও চুল নাই। আমাদের দারুণ মানাবে। আশেপাশে কত সুন্দরী ম্যানিকিন এলো-গেলো! কোনোদিন মনে হয় নাই কাউকে এত ভালো লাগবে। আমাদের কোনো চুলাচুলির সম্ভাবনাও নাই! 

eআরকি: আপনি তো রোবট না, জাস্ট রোবটের কেসিং মানে ম্যানিকিন আর কি। আর সোফিয়ার তো কেসিং-এর ভেতরে একটা মেশিন-টেশিনও আছে। এই অসম প্রেমের ব্যাপারে কী ভাবছেন? 

সাইফু: ভালোবাসা এইসব মানে না রে ভাই। আমি ম্যানিকিন হতে পারি, কিন্তু ছোটলোক নই। মানে ইয়ে, আমি তো আর কম হ্যান্ডসাম না। আমার ফ্যাশন সেন্স মার্কেটের সব পুরুষ রোবটের চেয়ে ভালো আছে! আমার মনে হয়, সোফিয়ার বয়ফ্রেন্ড হিসেবে আমার চেয়ে ভালো কেউ হতে পারে না। 

eআরকি: আপনার ভালোবাসা কি সোফিয়া বুঝবে বলে মন করছেন?

মাইয়া: কি যে বলেন ভাই। আমি IELTS এর কোচিং এ ভর্তি হয়ে গেছি। সোফিয়ার মত ফ্লুয়েন্টলি ইংরেজিতে কথা বলা শিখলেই মনের কথা বলে দেবো। আর ওকে নিয়ে উপন্যাসও লিখছি। নাম দিয়েছি 'মায়াবতী মেশিন-কন্যা '। আগামী বইমেলায় এইটা বের হইলে সোফিয়াকে সৌজন্য সংখ্যা পাঠিয়ে দেবো। 

eআরকি: কিন্তু এত কিছু করে সোফিয়ার মনে কি যায়গা পাবেন?

মাফিয়া: মন থেকে ভালোবাসলে মন পর্যন্ত পৌছায় বস! ওর অবশ্য মন নাই, এইটা নিয়েই চিন্তায় আছি। বুদ্ধি আছে, তাও নাকি কৃত্রিম! আসল বুদ্ধিওয়ালা মেয়েরাই ভালোবাসা বুঝে না, আর ও তো...! তবে আমার ধারণা, ও বুঝবে। আমি সিগনাল পেয়েছি। মনের ব্লুটুথে। 

eআরকি: তাকে জানিয়েছেন আপনার মনের কথা?

মাফিয়া: অর্ধেক কাজ অর্ধেক হয়ে গেছে। সোফিয়ার ফেসবুক পেজে ইতিমধ্যে মেসেজ পাঠিয়েছি। 'হাই' লিখে দুটো লাভ ইমোও দিয়েছি। আর ওর প্রত্যেকটা ছবিতে লাভ রিএ্যাক্ট করে কমেন্ট করেছি, নাইচ পিক। কাজ না হয়ে যাবে কই! আমাদের মন্ত্রী-এমপিদের খপ্পর থেকে একটু ছাড়া পেলে নিশ্চয়ই সে ফেসবুকে বসবে। 

eআরকি: তাহলে আপনার ম্যানিকিন জীবনে কি এখন সোফিয়াকে পাওয়াই মূল লক্ষ্য?

মাফিয়া: অবশ্যই। অনেকদিন যাবৎ আমার লক্ষ্য ছিল গায়ের জ্যাকেটটা যেন বিক্রি হয়, সেটা। তবে এটা যদি এখন আর নাও হয়, ব্যাপার না। এখন আমি সন্ধ্যার অবকাশে সোফিয়াকে চাই, এক মুঠো চার্জে আমি সোফিয়াকে চাই...কৃত্রিম অকৃত্রিম সব ভাবেই সোফিয়াকে চাই! 

eআরকি: সোফিয়ার কোনো সৌদি রোবট বয়ফ্রেন্ড আছে কিনা, সেটা ভেবেছেন কী?

মাফিয়া: ওসব ভাবছি না। আমার মন বলছে, সোফিয়া সিঙ্গেল। ও যদি বুদ্ধিমতি হয়, রোবট বা মানুষ কারো সঙ্গেই প্রেম করার কথা না! তবে এনবিআরের চেয়ারম্যানকে আমার একটু থ্রেট মনে হচ্ছে। যেভাবে টাকা খরচ করছে তার মন পাওয়ার জন্য...পুরো দারয়ায় ঢালছে টাকা। তবে সোফিয়াকে দেখে আমার মনে হয়েছে টাকা দিয়ে ওর মন পাওয়া যাবে না। 

eআরকি: সোফিয়ার উদ্দেশে যদি কিছু বলতে চান!

মাফিয়া: তোমার মনের উইন্ডো ব্রাউজ করার সময় যদি এমন কোনো বাধাও আসে যে 'Tell us you are not a robot', আমি সেই বাঁধাও অতিক্রম করে যেতে পারি! মনে হয় হাজার বছর ধরে এই শপিং মলে আমি যেন তোমার জন্যই দাঁড়িয়ে আছি। আমার প্রতিটা কোড আজ লাভ ইমোতে কনভার্ট হয়েছে। তোমার মনের তারে আমি পৌঁছে দেবো আমার ভালবাসার সিগনাল...

৩৭৮পঠিত ...০৮:০৬, ডিসেম্বর ০৭, ২০১৭

আরও

পাঠকের মন্তব্য

 

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    আপনার পরিচয় গোপন রাখতে
    আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।

    আইডিয়া

    গল্প

    রম্য

    সঙবাদ

    স্যাটায়ার

    
    Top