'জামায়াতে ইসলামী বাংলাদেশ' নাম বদলে যে ১২টি নতুন নাম রাখতে পারে

৩১৩৩ পঠিত ... ১৯:২৭, ফেব্রুয়ারি ১২, ২০১৯

বেশ কিছুদিন ধরেই রাজনীতির অঙ্গনে বাংলাদেশ জামায়াতে ইসলামী এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সাথে থাকা না থাকা নিয়ে নানা রকম কথাবার্তা চলছে। জামায়াত একাদশ জাতীয় নির্বাচনে অংশ নিতে না পারলেও দলটির অনেক নেতা ঐক্যফ্রন্টের অংশ হয়ে ধানের শীষ প্রতীকে নির্বাচনে অংশ নিয়েছে। যুদ্ধাপরাধীদের বিচার শুরু হওয়ার সময় থেকেই দলটির রাজনীতিতে নিষেধাজ্ঞা নিয়েও কথা হচ্ছে। অনেকেরই আশঙ্কা, মুক্তিযুদ্ধে পাকিস্তানের পক্ষে থাকা এই যুদ্ধাপরাধীদের দলটি যদি নাম বদলে ফিরে আসে রাজনীতির ময়দানে!

সেই আশঙ্কাটাই যেন সত্যি হতে যাচ্ছে। বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ছেড়ে আসার বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়নি জামায়াতে ইসলামী, তবে দলটির কেন্দ্রীয় মজলিসে শুরার সর্বশেষ বৈঠকে দলের বর্তমান নাম পরিবর্তনের বিষয়ে প্রস্তাব দিয়েছেন শুরা সদস্যরা (বাংলা ট্রিবিউন)।

নাম যেকোনো সংগঠনের জন্যই খুব গুরুত্বপূর্ণ। নিশ্চয়ই জামায়াতে ইসলামীর লোকজন হন্যে হয়ে খুঁজতে থাকবেন নাম। তাই eআরকি জামায়াতে ইসলামীর জন্য প্রস্তাব করেছে একেবারে মানানসই কিছু নাম। জামায়াতের ইমেজ, অতীত কর্মকান্ড এবং দলীয় মূলনীতির সঙ্গে একেবারে খাপ খেয়ে যাওয়া এই নামগুলো জামায়াতের নেতা ও সমর্থক, দুই গোষ্ঠীই পছন্দ করবেন বলে আমরা আশাবাদী!

 

১#

 

২#

 

৩#

 

৪#

 

৫#

 

৬#

 

৭#

 

৮#

 

৯#

 

১০#

 

১১#

 

১২#

৩১৩৩ পঠিত ... ১৯:২৭, ফেব্রুয়ারি ১২, ২০১৯

পাঠকের মন্তব্য

 

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।

কৌতুক

গল্প

রম্য

সঙবাদ

সাক্ষাৎকারকি

স্যাটায়ার


Top