যে ১০টি কারণে আপনি ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের 'আর্ট এন্ড মিউজিক ফেস্ট' ঘুরে আসবেন

৫৩২ পঠিত ... ১৫:০৭, ফেব্রুয়ারি ০২, ২০১৯

ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজে (ডিআরএমসি) রয়েছে শিক্ষার্থীদের বেশ কিছু 'এক্টিভ' ক্লাব। ফেব্রুয়ারির ৩ তারিখ থেকে ডিআরএমসির 'আর্ট এন্ড ফটোগ্রাফি ক্লাব' এবং 'রেমিয়ান্স মিউজিক ক্লাব' আয়োজন করেছে 5th DRMC National Art and Music Fest. সেখানে থাকছে আর্ট, মিউজিক এবং ফটোগ্রাফি নিয়ে নানান আয়োজন, বিভিন্ন রকম প্রতিযোগিতা এবং ওয়ার্কশপ, যেখানে অংশ নেবে কলেজের শিক্ষার্থীরা। তিন দিনব্যাপী এই ফেস্টটি শেষ হবে ফেব্রুয়ারির ৫ তারিখ। এই দিনগুলোতে যদি আপনার অন্য কোনো পরিকল্পনা না থাকে, তাহলে দেখুন কোন ১০টি কারণে আপনার রেসিডেন্সিয়াল কলেজের এই আর্ট এন্ড মিউজিক ফেস্ট থেকে ঘুরে আসা উচিত!

 

১# এই আয়োজনে থাকছে ‘লাইভ ফটোগ্রাফি’, সেখানে চাইলে আপনিও হয়ে যেতে পারবেন কোন ছবির সাবজেক্ট। ভাগ্য সহায় থাকলে মোনালিসার মতো আপনিও এক কিংবদন্তিতে রূপান্তরিত হতে পারেন।

২# আপনার পরিচিতমহলে আপনাকে সবাই কাঠখোট্টা বেরসিক মানুষ ভাবেন? আপনি আর্ট বুঝেন না- এই অপবাদ মাথায় নিয়ে ঘুরতে হয়? তবে ডিআরএমসির এই আর্ট ও মিউজিক ফেস্ট ঘুরে এসে আপনিও একজন শিল্পবোদ্ধা হিসাবে ট্যাগ পেয়ে যেতে পারেন।

৩# ইনস্টাগ্রামে আপনার ছবির গ্যালারিতে আর সবার মতো ‘অ্যাস্থেটিক’ ছবির অভাব থাকলে, এই ফেস্টের ফটোগ্রাফি সেমিনারে কাটাতে পারেন কিছুটা সময়। তখন আপনিও আলো আঁধার মেশানো ছবি দিয়ে অ্যাস্থেটিক ইনস্টাগ্রাম প্রোফাইলের অধিকারী হতে পারেন।

৪# মিম দেখতে সবাই ভালবাসে, বানাতেও ভালোবাসে অনেকে! আপনি হয়তো দারুণ সব মিম বানিয়ে শেয়ার দিলেও তা জনপ্রিয় হচ্ছে না। এই ফেস্টে থাকবে ‘মিমলর্ড কন্টেস্ট’, যেখানে মিম বানিয়ে আপনিও হলেও হয়ে যেতে পারেন একজন প্রখ্যাত মিমলর্ড!

৫# ইচ্ছা থাকলেও হয়তো আর্ট কলেজে পড়তে পারেন নি। কিন্তু আর্টের প্রতি ভালবাসা আজো অমলিন। আর্টের প্রতি এই ভালবাসা বুকে নিয়ে চলে আসতে পারেন এই আর্ট ফেস্টে।

৬# যদি আপনি 'হস্তশিল্পে' নিজেকে পারদর্শী বলে বিবেচনা করেন, তবে আপনি এই ফেস্টের অরিগ্যামি কম্পিটিশনে যেতে পারেন। বহু বছরের হাতের কাজের অভ্যাস এখানে জন্ম দিতে পারে নানারকমের ফুল ফল পশু পাখি বা অন্যান্য জিনিসের।

৭# এই ফেস্টের আরেকটি আকর্ষণ হচ্ছে ‘কমিক কুকিং’। এটি কেকা ফেরদৌসির নুডুলস দিয়ে আচার রান্নার মতো কুকিং নাকি অন্য কিছু, তা জানতে আপনি DRMC Art & Music Fest থেকে ঘুরে আসতে পারেন।

৮# আপনি যদি মেটাল গানের এতই বড় ফ্যান হয়ে থাকেন যে, ঢাকা শহরের ধুলাবালিতে মিশে থাকা নানা মেটালের সংস্পর্শে এলেও আপনি হেডব্যাং করতে থাকেন, তবে আপনি এই ফেস্টের ‘মেটালহেড কুইজ’ কোনভাবেই মিস করতে চাইবেন না। এই কুইজ দিয়েই আপনার মেটালজ্ঞানের একটি ডেমো দেখিয়ে তাক লাগাতে পারেন সবাইকে।

৯# অনেকদিন দূরে কোথাও ঘুরতে যাননি, পাননি প্রকৃতির সান্নিধ্য? তাহলে DRMC Art & Music Fest থেকে ঘুরে আসুন। সবুজে মোড়ানো সুবিশাল কলেজ ক্যাম্পাসে তুলে ফেলুন অনেকগুলো মেলানকলিক ছবি। যা আপনার ফেসবুকের প্রোফাইল পিকচারের অভাব পূরণ করতে পারবে অনেকদিনের জন্যই।

১০# রেসিডেন্সিয়াল মডেল কলেজের আর্ট এন্ড মিউজিক ফেস্টে তিন দিন জুড়েই থাকছে eআরকি! সেখানে থাকবে eআরকির 'মিম বুথ', যেই বুথের classic arts meme wall অর্থাৎ 'মিমের দেয়াল'-এ আপনি নিজের মনের মাধুরী মিশিয়ে মিম বানিয়ে লটকে দিতে পারেন। সেখানে বানানো সেরা মিমগুলো প্রকাশিত হবে eআরকিতে। সুতরাং 5th DRMC Art & Music Fest থেকে ঘুরে না আসলে কিন্তু মিস করে ফেলবেন, তা আমরা আগেই জানিয়ে রাখছি!

৫৩২ পঠিত ... ১৫:০৭, ফেব্রুয়ারি ০২, ২০১৯

আরও eআরকি

পাঠকের মন্তব্য

 

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।

কৌতুক

গল্প

রম্য

সঙবাদ

সাক্ষাৎকারকি

স্যাটায়ার


Top