বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আটক নিয়ে আরো যেমন কিছু শিরোনাম হতে পারে

১০৫৯১ পঠিত ... ২১:১৭, জানুয়ারি ২১, ২০১৯

গত ১৯ জানুয়ারি ছিল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আয়োজিত তিন দিনব্যাপী হিম উৎসবের শেষ দিন। মাঝরাতে হিম উৎসব শেষ হলে জাহাঙ্গীরনগরে অবস্থানরত কিছু ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে মাদক সেবনের অভিযোগে আটক করে সেখানকার প্রক্টরিয়াল টিম। তাদের প্রক্টরের অফিসে নিয়ে গিয়ে ছবি তোলা হয়। যা রাত গড়িয়ে ভোর হতেই প্রকাশিত হতে থাকে কিছু নাম না জানা অনলাইন পোর্টালে।   

সেসব অনলাইন পোর্টালে প্রকাশিত ছবিতে দেখা যায়, দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের হাতে মদের বোতল। এমন ‘গুরুতর অপরাধে’ আটক শিক্ষার্থীদের নাম পরিচয় ও স্পষ্ট ছবিই প্রকাশ হতে থাকে নানা রকম চটকদার শিরোনামের সাথে। এর মাঝে ২১ জানুয়ারি পুরো ঘটনার এক দিন পর আটক এক শিক্ষার্থী জানান যে, জাবি কর্তৃপক্ষ জোর করে তাদের হাতে মদের বোতল ধরিয়ে ছবি তুলিয়েছেন। এছাড়াও জানা যায়, ঐ রাতে জাবি ক্যাম্পাসে অবস্থানরত অর্ধ শতাধিক ঢাবি শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের একটি কক্ষে রাত কাটাতে বাধ্য করা হয়। গত ১৪ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ে জাবির এক শিক্ষার্থীকে মাদক সেবনরত অবস্থায় আটক করে পুলিশে দেয় ঢাবি কর্তৃপক্ষ। তার জের ধরেই এমন আচমকা জিরো টলারেন্স নীতি কিনা, তা ভাবছেন অনেকেই।

জাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আটকের ঘটনায় যেসব শিরোনাম দেখা গেছে বিভিন্ন নিউজ পোর্টালে, তার আলোকেই eআরকি ভেবেছে আরও কেমন শিরোনাম হতে পারে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে।

 

১# ভাতের প্লেটসহ টিএসসি থেকে এক জাবি শিক্ষার্থী আটক।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের ক্যাফেটেরিয়া থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে (২৩) আটক করা হয়েছে। আটককৃত শিক্ষার্থীর শরীরে অতিরিক্ত তিনটি ভাতের টোকেন আটক করা হয়েছে। এছাড়াও তার বিরুদ্ধে বেশি ঝোল নেওয়ার অভিযোগ আনা হয়েছে।


২# পাঁচ রকমের ভর্তাসহ বটতলা থেকে কয়েকজন ঢাবি শিক্ষার্থী আটক।

রাজধানীর অদূরে অবস্থিত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আটক করা হয়েছে পাঁচ ঢাবি শিক্ষার্থীকে। আমাদের জাবি প্রতিনিধি জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ের বটতলায় স্থানীয় কেএফসি থেকে ভর্তা সেবনের সময় সময় আচমকা প্রক্টরিয়াল টিম এসে তাদের আটক করে। তাদের সাথে অন্তত আঠারো রকমের ভর্তা পাওয়া গেছে। কর্তৃপক্ষ জানিয়েছে, কিছু ভর্তা বহিরাগত। এ কারণেই তাদের আটক করা হয়েছে। আরও জানা গেছে আটককৃতদের মাঝে দুইজন নারীও রয়েছেন।


৩# দুই প্লেট পাস্তাসহ ইস্ট ওয়েস্টের সামনে থেকে নর্থ সাউথের শিক্ষার্থী উদ্ধার।

রাজধানীর রামপুরায় অবস্থিত বেসরকারি বিশ্ববিদ্যালয় ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির সামনে থেকে আরেক বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ সাউথের এক শিক্ষার্থীকে উদ্ধার করেছে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ঐ শিক্ষার্থী একা দুই প্লেট পাস্তা নিয়ে স্থানীয় একটি রেস্টুরে্ন্টে বসেছিলেন। একলা দুই প্লেট পাস্তা দেখে রেস্টুরেন্ট কর্তৃপক্ষ খবর দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে। তারা এসে বিপদজনক অবস্থায় ঐ ছাত্রকে উদ্ধার করে। শেষ খবর পাওয়া পর্যন্ত ঐ শিক্ষার্থী ইস্ট ওয়েস্টের হেফাজতে নিরাপদ আছেন।


৪# কাচের বোতলে কোক খাওয়ার সময় ইউল্যাবের সামনে থেকে ড্যাফোডিলের তরুণীকে আটক।

ধানমন্ডির ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টস বাংলাদেশের সামনে থেকে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে কাচের বোতলে কোক খাওয়ার সময় আটক করা হয়েছে। নিরাপত্তা কর্মীরা সাঁড়াশি অভিযান চালিয়ে ঐ ছাত্রীকে কোকের বোতলসহ হাতেনাতে আটক করেছেন বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।   

 

৫# ছেঁড়া জিন্স কেনার সময় ঢাকা কলেজের সামনে থেকে তিতুমীর কলেজের দুই ছাত্র আটক।

ওডিসি শপিং কমপ্লেক্স (অপোজিট অফ ঢাকা কলেজ) থেকে ছেঁড়া জিন্স কেনার সময় ঘটনাস্থল থেকে দুই যুবককে আটক করেছে নিরাপত্তা কর্মীরা। রপ্তানিযোগ্য জিন্স অবৈধভাবে ওডিসি মার্কেট থেকে কেনার সময় তাদের আটক করা হয়। ঐ দুই যুবক তিতুমীর কলেজের ছাত্র বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছেন।

 

৬# প্লাস্টিকের কংকালসহ পলাশী থেকে ঢাকা মেডিকেলের এক শিক্ষার্থী আটক।

নীলক্ষেত থেকে প্লাস্টিকের কংকাল কিনে নিয়ে যাওয়ার সময় ঢাকা মেডিকেল কলেজের এক ছাত্রী গ্রেফতার। রাতের অন্ধকারে হুড তোলা রিকশায় গোপনে প্লাস্টিকের কংকাল নিয়ে ঢাকা মেডিকেল কলেজের দিকে যাবার সময় তাকে তল্লাশির জন্য থামানো হয়। পরে তার কাছে প্লাস্টিকের কংকালসহ ছুরি, কাচি ও আরও কিছু দেশি বিদেশি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।  

 

৭# এক্সট্রা মেয়োনিজ বার্গারসহ এআইইউবির সামনে থেকে এশিয়া প্যাসিফিকের চার শিক্ষার্থী আটক।

বনানীতে অবস্থিত বেসরকারি বিশ্ববিদ্যালয় এআইইউবির সামনে থেকে ইউনিভার্সিটি অফ এশিয়া প্যাসিফিকের চার শিক্ষার্থীকে বার্গার হাতে আটক করেছে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণকারীরা। প্রত্যেকের হাতেই প্রচুর মেয়োনিজ দেওয়া বার্গার পাওয়া গেছে বলে তাদের সকলকেই এখনো আটকে রাখা হয়েছে।


৮# ইডেনের সামনে থেকে রসুনবাটাসহ বদরুন্নেছার চার ছাত্রীকে জব্দ।

ইডেন মহিলা কলেজের মূল ফটকের সামনে থেকে রসুনবাটাসহ বদরুন্নেছা কলেজের চার ছাত্রীকে আটক করা হয়েছে। এদের সবার হাত থেকেই রসুনের গন্ধ পাওয়া যাচ্ছিল। তবে একজন ছাড়া বাকি কারো কাছে রসুন বাটা না পাওয়ায় তাকে রেখে বাকিদের মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

১০৫৯১ পঠিত ... ২১:১৭, জানুয়ারি ২১, ২০১৯

আরও eআরকি

পাঠকের মন্তব্য

 

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।

কৌতুক

গল্প

রম্য

সঙবাদ

সাক্ষাৎকারকি

স্যাটায়ার


Top