ফেসবুকে বিদেশি মেয়ে পটানোর ৮টি eআরকি-টিপস

৭৫৭৩ পঠিত ... ২০:১৭, নভেম্বর ২৩, ২০১৮

প্রেমের টানে সুদূর যুক্তরাষ্ট্র থেকে বরিশালে উড়ে এসে সোজা বিয়ের পিঁড়িতে বসেছেন ক্যালিফোর্নিয়ার বাসিন্দা সমাজকর্মী সারা মেকিয়েন। বর বরিশাল নগরীর ২নম্বর ওয়ার্ডের কাউনিয়া প্রধান সড়কের খ্রিস্টান কলোনীর মাইকেল অপু মন্ডল। বর অপু জানান, ২০১৭ সালের ১৯ নভেম্বর ফেসবুকে একটি বিতর্ক (ডিবেট) গ্রুপের মাধ্যমে সারার সাথে তার (অপু) পরিচয় হয়। এরপর থেকে নিয়মিত যোগাযোগ হতো তাদের মধ্যে। কথা হতো ভিডিও কলে। এভাবে কথা বলতে বলতে দু'জন দু'জনকে ভালোবেসে ফেলেন। (সূত্র: বাংলাদেশ প্রতিদিন)। এর আগেও বাংলাদেশি প্রেমিকদের টানে আমেরিকা, ব্রাজিলসহ বিশ্বের নানান প্রান্ত থেকে ছুটে এসেছেন ‘আন্তর্জাতিক’ অঙ্গনের প্রেমিকারা। দেখা গেছে, অধিকাংশ সময়ই দুজনের পরিচয় হয়েছে ফেসবুকের মাধ্যমেই।

প্রেমের টানে আমেরিকা থেকে বাংলাদেশে ছুটে আসা সারাহর সাথে বাংলাদেশি প্রেমিক অপু।

এমন ঘটনার পর ফেসবুকে অনেক প্রেমিকদেরকেই আফসোস করতে দেখা গেছে। প্রেমিকা আমদানিতে সফল পুরুষদের মতো তারাও ফেসবুকে বিদেশি মেয়ে পটাতে চান বলে জানিয়েছেন অনেকেই। কিন্তু কী করে এগোবেন? কী করে শিখবেন সেই জাদু, যেই জাদুতে বিশ্বের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে আসেন প্রেমিকারা? বিদেশি মেয়ে পটাতে ইচ্ছুক সেই প্রেমিকদের জন্য তাই ইআরকি দিচ্ছে ১০টি টিপস!

 

১# আইডির নাম বাংলায় থাকলে শুরুতেই ঝটপট নিজের আইডি নেম চেঞ্জ করে ইংরেজি করুন। অভ্র বিজয় কিবোর্ড আনইন্সটাল করে স্ট্যাটাস দেয়া শুরু করুন ইংরেজিতে। তারপর ফেসবুকে খুঁজে খুঁজে বিদেশিনীদের প্রোফাইলে রিকুয়েস্ট পাঠানো শুরু করুন নতুন উদ্যমে। তবে লক্ষ রাখবেন, 'angel maria' বা 'angel sabah' জাতীয় কোন প্রোফাইলে যেন ফ্রেন্ড রিকোয়েস্ট চলে না যায়। কেননা এ ধরনের এঞ্জেলীয় নামের ফেসবুক আইডির কারো সাথে প্রণয় করতে গিয়ে দেখবেন, তিনি যে শুধু বাঙালি তাই নয়, হতে পারে তিনি একজন শশ্রুমন্ডিত পুরুষ মানুষ!

২# বিদেশি কোনো মেয়ে ফ্রেন্ড রিকোয়েস্ট অ্যাকসেপ্ট করা মাত্রই তার সাথে চ্যাটিং এ ঝাপিয়ে পড়ুন। সকাল বিকাল- 'hi, how are you, babu did you eat?' টাইপের মেসেজ দিয়ে নিজেকে ‘আদর্শ যত্নশীল প্রেমিক’ ম্যাটারিয়াল হিসেবে প্রমাণ করুন। প্রয়োজনে গুগল ট্রান্সলেটের সাহায্য নিয়ে স্পেন, ফ্রান্স, জার্মানি এরকম দেশসমূহের নারীদের সাথেও তাদের মাতৃভাষায় কথা বলুন। ভাষার টানেই পৌছে যাবেন আরো কাছে!

৩# হানি-টানি বাদ দিয়ে বাবু, জান এসব দেশি সম্বোধনের সাথে বিদেশিনীকে পরিচয় করিয়ে দিন। 'রসগোল্লা', 'সন্দেশ' এসব কিউট শব্দ বেশি বেশি শেখালে ভালো, এমনকি এগুলো বলেও ডাকতে পারেন। বাংলা ভাষার বিভিন্ন বাক্য সম্পর্কেও তার মধ্যে উৎসাহ তৈরি করার চেষ্টা করুন। যেমন, তাকে হুট করে বলতে পারেন, 'আমি তোমাকে ভালোবাসি'। এর অর্থ জানত চাইলেই কিন্তু আপনি প্রেমের পথে এক পা এগিয়ে গেলেন। তবে মেয়ে ইংরেজ বাদে অন্য ভাষাভাষি হলে সেক্ষেত্রে তার ভাষার কিছু বাক্যও শিখে রাখা দরকার। এ ব্যাপারেও গুগল ট্রান্সলেটরের হেল্প নিতে পারেন।  

৪# ফেয়ার এন্ড হ্যান্ডসাম মেখে, ডিএসলআর দিয়ে ছবি তুলে, চল্লিশ পদের ফটো এডিটর দিয়ে ফিল্টার করে করে নিজেরে ফর্সা বা স্মার্ট বানিয়ে ছবি আপলোড দেয়ার অভ্যাস থাকলে ভুলে যান। আমদানি হওয়া বিদেশি প্রেমিকাদের রেকর্ড ঘেটে দেখা গেছে, বিদেশি মেয়েদের পছন্দ একেবারেই 'দেশি মেয়ে'দের মতো নয়! তাদের কাছে সত্যিকারেই আপনার 'চেহারার দাম নাই'। কখনো কোনো টিপিকাল অর্থের সুন্দর ছেলের সাথে বিদেশীনী ভেগে আসছে এমন রেকর্ড নাই। যাদের সাথে আসছে সব ছেলেই দেখতে খুব একটা আমাদের গতানুগতিক ‘সুইট-কিউট’ টাইপ নন। সুতরাং নিজের আসল ছবিটাই আপ্লোড দিন। দরকার হলে এডিট করে আরেকটু কালো (!) করে নিন।

৫# বিদেশিনীকে চান্স পেলেই আপনার আম্মু, বোন, ভাই এদের সাথে পরিচয় করিয়ে দিন। এমন ভাব করুন যে আপনার ফ্যামিলি তার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে। এমন ভাব করুন যে জাস্ট একটা ভালো মেয়ে (পড়ুন বিদেশি মেয়ে) পাওয়া যাচ্ছে না বলেই এতদিন তারা আপনার বিয়ে দিচ্ছে না! আপনার মা বিদেশি বউ পেলেই চরম আদর করবে।

৬# মেয়ের বাড়ি যে দেশে নানাভাবে সেই দেশের দুর্নাম করুন। আর সাথে সাথ্র আমাদের দেশের সুনাম করতে ভুলবেন না। উদাহরণ হিসাবে বলতে পারেন, '১২ টাকায় এক জিবি ইন্টারনেট তোমার স্পেনে পাবা? পাবা না। নিতে হলে বাংলাদেশেই আসতে হবে।' এই এক জিবির মেয়াদ মাত্র ৪ ঘন্টা এটা ভুলেও বলতে যাবেন না।

 

৭# প্রেমের টানে অমুক বিদেশিনী তমুক জেলায়, টাইপের বিভিন্ন নিউজ লিংক সারাদিন টাইমলাইনে শেয়ার করতে থাকুন। মনে রাখবেন, ইংরেজি নিউজপেপারের লিংক হলে বেশি ভালো। সাথে ইংরেজিতে ক্যাপশন দিন, 'ওহে বিদেশী রমনী, তোমায় এমন মহান সিদ্ধান্তের জন্য এই মহান দেশে স্বাগতম।'

৮# আপনার বাসা যদি কোনোভাবে নোয়াখালি, বরিশাল, চাঁদপুর, মিরপুর এসব জায়গায় হয় সেক্ষেত্রে একটু বুদ্ধি করে লিভস ইন চেঞ্জ করে অন্য জেলার নাম দিন। বিদেশি মেয়েরা অনেক জেলায় আসলেও এখনো পর্যন্ত এই জায়গাগুলোতে কিন্তু আসেনি!

 

[দেশি ছেলেদের মতো নিশ্চয়ই দেশি মেয়েদেরও বিদেশি ছেলে পটাতে ইচ্ছা হয়, নিশ্চয়ই তারাও চায় প্রেমের টানে কোনো ভিনদেশি প্রেমিক ছুটে আসুক দেশ-দেশান্তরে! তাই পাঠকদের আমরা ফেসবুকে বিদেশি ছেলে পটানোর উপায়ও জানাতে চাই। আপনার কাছে যদি থাকে কোনো কার্যকর টিপস, পাঠিয়ে দিন আমাদের ফেসবুক পেজের ইনবক্সে!]

৭৫৭৩ পঠিত ... ২০:১৭, নভেম্বর ২৩, ২০১৮

আরও eআরকি

পাঠকের মন্তব্য

 

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।

কৌতুক

গল্প

রম্য

সঙবাদ

সাক্ষাৎকারকি

স্যাটায়ার


Top