ভক্তদের খুশি করতে সাকিব আল হাসানের জন্য প্রণয়ন করা উচিত যেমন আইন

১০৪৯ পঠিত ... ২০:৩৭, আগস্ট ০৯, ২০১৮

গত ৭ আগস্ট সকালের দিকে একটি ভিডিও ভাইরাল হতে থাকে ফেসবুকে এবং আবারও প্রসঙ্গে সাকিব আল হাসান। ভিডিওতে দেখে যায় ফ্লোরিডার হোটেল লবিতে এক ভক্তের দিকে আক্রমণাত্মক ভঙ্গিতে তেড়ে যান সাকিব। ভিডিওটিতে কোন স্পষ্ট কথা শোনা যাচ্ছিল না, তাই বুঝে না বুঝে গুজবের এই রমরমা বাজারে প্রচুর মানুষ ফেসবুকে বিভিন্ন বর্ণনায় ভিডিওটি শেয়ার করতে থাকে।

কিন্তু সেখানে থাকা বাংলাদেশি ক্রীড়া সাংবাদিকদের কাছ থেকে পাওয়া যায় ঘটনার আসল চিত্র। ম্যাচ শেষে ক্লান্ত খেলোয়াড়রা প্রচুর প্রবাসী ভক্ত সমর্থককে খুশি করতে সেলফি, অটোগ্রাফের আবদার মিটিয়ে যখন হোটেলে ফিরছেন, তখন হোটেলের লবিতে সাকিবের কাছে বারবার অটোগ্রাফ চাচ্ছিলেন ঐ ভক্ত। অটোগ্রাফের পর সেলফিও তুলেন। এরপরেও তার চাহিদা পূরণ না হওয়ায় তিনি সাকিবের কাছে ভিডিওর আবদার জানান। ক্লান্ত সাকিব সে ব্যাপারে আগ্রহী না হয়ে ফিরে যাবার সময়, সেই ভক্ত বলে ফেলেন ‘ভাব মারায়!’। যা শুনে স্বভাবতই মানুষ সাকিব আল হাসান রেগে যান এবং আক্রমণাত্মক ভঙ্গিতে এগিয়ে যান সেই ভক্তের দিকে।

অবস্থাদৃষ্টে মনে হচ্ছে সাকিবের মোটেই কোন প্রতিক্রিয়া দেখানো উচিত হয়নি। কী করা উচিত আর কী করা উচিত না, সে বিষয়ে এমনিতেই সাকিবকে সবসময় অনেক আদেশ উপদেশ ফেসবুকে শুনতে হয়। এত কিছু না ভেবে সাকিবের জন্য একটি আইন ঠিক করে দেওয়া যায়। 'ক্রিকেট সারকাজম বাংলাদেশ' নামক ফেসবুক পেজ থেকে আমরা পেয়েছি তেমনই কিছু আইন। যা আজ থাকছে eআরকির সাকিবভক্ত পাঠকদের জন্য।

 

১#
চাহিবামাত্র অটোগ্রাফ প্রদান করিতে হইবে।

২#
চাহিবামাত্র সহাস্যে সেলফি তুলিতে হইবে।

৩#
চাহিবামাত্র যে কাউকে ভিডিও গ্রহণ করিতে দিতে বাধ্য থাকিবে।

৪#
চাহিবামাত্র যে কাউকে নিজের সম্পত্তি লিখিয়া দিতে হইবে।

৫#
চাহিবামাত্র যে কাউকে নিজের দলে অভিষেক করাইতে হইবে।

৬#
কোন ফ্যানের সহিত পথে দেখা হইলে সালাম প্রদর্শন করিয়া কুশল বিনিময় করিতে হইবে।

৭#
সকল ফ্যানকে সকালে উঠিয়া গুড মর্নিং এবং রাতে গুড নাইট মেসেজ পাঠাইতে হবে।

৮#
সপ্তাহে একদিন ফোন করিয়া ফ্যানের খোঁজ লইতে হইবে।

৯#
অন্তত মাসে একদিন প্রতিটি ফ্যানকে নিজ রেস্টুরেন্টে দাওয়াত দিয়া খাওয়াইতে হইবে।

১০#
এই আইনসমূহের কোন একটি আইনের ব্যাত্যয় ঘটিলে কিংবা কোন একটি আইনের প্রতি সাকিব আল হাসানের শ্রদ্ধার ঘাটতি দেখা দিলে তাহাকে ‘ভাবমারানি’ ট্যাগ দিয়া দেশ এবং জাতির শত্রু বিবেচনা করিয়া তাহার ভিডিও ভাইরাল করা হইবে!

১০৪৯ পঠিত ... ২০:৩৭, আগস্ট ০৯, ২০১৮

আরও eআরকি

পাঠকের মন্তব্য

 

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।

কৌতুক

গল্প

রম্য

সঙবাদ

সাক্ষাৎকারকি

স্যাটায়ার


Top