আর্জেন্টিনার পতাকা যে ১১টি কাজে লাগাতে পারেন

২৩৭০পঠিত ...২২:৩৪, জুন ২৬, ২০১৮

বিশ্বকাপের মৌসুম এলেই দেশের আনাচে-কানাচে, মাঠে-ঘাটে, পথে-প্রান্তরে কাকপক্ষীটা না উড়লেও যা উড়তে দেখা যাবেই, তা হলো আর্জেন্টিনার পতাকা! কিন্তু ম্যান যেমন মরটাল, আর্জেন্টিনাও তেমন বাদ পড়বেই! তা ফাইনালেই হোক আর প্রথম রাউন্ডেই হোক! কিন্তু আর্জেন্টিনা বাদ পড়ে গেলে কোথায় যায় এসব পতাকা? এসব পতাকাও কিন্তু লাগতে পারে নানা রকম কাজে! আর্জেন্টিনা বাদ পড়ার পর পতাকাগুলো কী কী কাজে লাগানো যায়, তা-ই ভেবে বের করেছে eআরকির রিসাইক্লিং গবেষক দল!

১#

২#

রিকশায় বৃষ্টি ঠেকানোর উদ্দেশ্যে যে পলিথিন ব্যবহৃত হয়, সেখানেও আর্জেন্টিনার পতাকা প্রিন্ট অতি জনপ্রিয়! সুতরাং এই বর্ষা মৌসুমে আর্জেন্টিনার যাবতীয় পতাকা রিকশাওয়ালাদের ধার দিয়ে সেগুলো গণমানুষের সেবায় নিয়োজিত করা যেতে পারে!

৩#

৪#

যেহেতু পুরো আকাশটাই আর্জেন্টিনা, তাই ঘরের ভেতর যেখানে সাধারণ ছাদ, সেখানে পুরো ছাদ আর্জেন্টিনার পতাকায় ঢেকে ভার্চুয়াল স্কাই তৈরি করা যেতে পারে!

৫#

৬#

অনেকেই হয়তো আর্জেন্টিনা বাদ পড়ে যাওয়ার লজ্জায় আর্জেন্টিনার পতাকা নামিয়ে ফেলবেন! তাই আর্জেন্টিনার পতাকা হতে পারে লাজুক স্বভাবের প্রতীক! সুতরাং বিয়ের হবু জামাইয়ের মুখে ধরা রুমাল কিংবা নববধূর ঘোমটা হিসেবেও আর্জেন্টিনার পতাকা ব্যবহার করার সুযোগ রয়েছে!

৭#

৮#

পাঞ্জাবি, শাড়ি অথবা ফ্যাশনেও আর্জেন্টিনার পতাকা ব্যবহার করা যেতে পারে। যে কারো কাছে আর্জেন্টিনার পতাকা দিয়ে বানানো শার্ট গ্রামীন চেক হিসেবে চালিয়ে দেয়া যাবে!
 

৯#

১০#

আর্জেন্টিনার পতাকার সাদা অংশগুলো কেটে জোড়া লাগিয়ে সলিড সাদা কাপড় এবং নীল অংশগুলো জোড়া দিয়ে সলিড নীল কাপড় বানিয়ে আগামী ঈদে সাদা বা নীল পোশাক বানিয়ে ফেলা যেতে পারে! 

১১#

২৩৭০পঠিত ...২২:৩৪, জুন ২৬, ২০১৮

আরও eআরকি

পাঠকের মন্তব্য

 

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    আপনার পরিচয় গোপন রাখতে
    আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।

    কৌতুক

    গল্প

    রম্য

    সঙবাদ

    সাক্ষাৎকারকি

    স্যাটায়ার

    evolution22
    
    Top